গুলি করে পালাচ্ছিল সন্ত্রাসী, দৌড়ে ধরে প্রসংশিত সার্জেন্ট রেকসনা

গুলি করে পালাচ্ছিল সন্ত্রাসী, দৌড়ে ধরে প্রসংশিত সার্জেন্ট রেকসনা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৫১ ১৮ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ত্র, গুলি ও বোমাসহ কালা চাঁন ওরফে সবুজ নামে এক সন্ত্রাসীকে আটক করেন সার্জেন্ট রেকসনা। জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে এই সন্ত্রাসীকে পাকড়াও করে প্রশংসায় ভাসছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের এই নারী সার্জেন্ট।

রোববার সন্ধ্যায় নগরীর সরকারি মহিলা কলেজের সামনে মোটরসাইকেল থেকে সাইদুর রহমান শাওন নামে এক যুবককে লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। সেখানে দুই কনস্টেবলসহ কর্তব্যরত পুলিশ সার্জেন্ট রেকসানা ছিলেন।

এঘটনা ঘটার সঙ্গে সঙ্গ নিজের জীবনের ঝুঁকি নিয়ে দৌড়ে গিয়ে সন্ত্রাসী সবুজকে জাপটে ধরেন সার্জেন্ট রেকসনা। পরে তল্লাশি চালিয়ে সবুজের কাছ থেকে একটি অত্যাধুনিক বিদেশি রিভলবার, একটি পিস্তল ও ১১ রাউন্ড গুলি ও হাত বোমা উদ্ধার হয়।

এরপর খালিশপুর থানায় তাকে হস্তান্তর করা হয় এবং তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। এ ঘটনার পর থেকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি।

সার্জেন্ট রেকসনা বলেন, আমি বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য, এটা ভেবে সব সময় দায়িত্বের সঙ্গে কাজ করি। আমার ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই সন্ত্রাসীকে ধরেছি।

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা লাভের পর ২০১৭ সালের ৮ নভেম্বর খুলনা মেট্রোপলিটন পুলিশে সার্জেন্ট পদে যোগদান করেন রোকসানা।

ডেইলি বাংলাদেশ/এনকে