কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন তিন শিক্ষার্থী

কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিলেন তিন শিক্ষার্থী

মৌলভীবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৪ ১৪ নভেম্বর ২০২১  

মৌলভীবাজার জেলা কারাগার

মৌলভীবাজার জেলা কারাগার

মৌলভীবাজার জেলা কারাগারে বসে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন তিন শিক্ষার্থী। রোববার সকালে জেলা কারাগার কেন্দ্রে পরীক্ষায় অংশগ্ৰহণ করেন তারা।

শিক্ষার্থীরা হলেন- জেলার কমলগঞ্জ উপজেলার শ্রী গোবিন্দপুর চা বাগানের খ্রিস্টানটিলার বাসিন্দা মাধবপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী এলেক্স গমুজ, আদমপুর ইউনিয়নের পূর্বজালালপুর গ্রামের বাসিন্দা এমএ ওহাব উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে আলী ও রাজনগর উপজেলার এসএসসি পরীক্ষার্থী কামাল আহমেদ।

এর মধ্যে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন এলেক্স গমুজ এবং হত্যা মামলার আসামি হলেন ফজলে আলী। এছাড়া মারধর মামলায় কারাগারে রয়েছেন কামাল।

কমলগঞ্জের মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান ও এসএ ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ জানান, কর্তৃপক্ষের নির্দেশে মানবিক বিভাগের দুই শিক্ষার্থী বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নিচ্ছেন।

কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন বলেন, পৃথক মামলায় কারাগারে আসেন কমলগঞ্জের দুজন ও রাজনগরের একজন এসএসসি পরীক্ষার্থী। এরপর পরীক্ষায় অংশ নেয়ার জন্য তারা আদালতে আবেদন করেন। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা নেয়ার জন্য সব ধরনের প্রস্তুতি নেই।

তিনি বলেন, এমনকি কারাগারে বসে যেন তারা পড়াশোনা করতে পারেন সেজন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে। মোট চারজন আবেদন করেছিলেন। কিন্তু একজনের যে বিষয়ের পরীক্ষা হওয়ার কথা এ বিষয়ের পরীক্ষা এবার হচ্ছে না। তিনি অটোপাস পাবেন। তাই বাকি তিনজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

ডেইলি বাংলাদেশ/এমআর