জাল টানতেই উঠে এলো ২৩ কেজির বাঘাইড়, জেলের মুখে হাসি 

জাল টানতেই উঠে এলো ২৩ কেজির বাঘাইড়, জেলের মুখে হাসি 

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১২ ৩১ অক্টোবর ২০২১   আপডেট: ২০:৩১ ৩১ অক্টোবর ২০২১

জাল টানতেই উঠে এলো ২৩ কেজির বাঘাইড় ছবি: সংগৃহীত

জাল টানতেই উঠে এলো ২৩ কেজির বাঘাইড় ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে স্থানীয় জেলে মাইদুল ইসলামের জালে ধরা পড়েছে ২৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। সদর উপজেলার যাত্রাপুর ইউপির ব্রহ্মপুত্র নদে এ মাছটি ধরা পড়ে।

রোববার দুপুরে এ মাছটি দেখতে উৎসুক জনতা নদের পাড়ে ভিড় জমান। ৮০০ টাকা কেজি দরে মোট ১৮ হাজার ৪০০ টাকায় মাছটি কিনে নেন শহরের মাছ ব্যবসায়ী সুমন মিয়া। এরপর পৌর সভার কুড়িগ্রাম পৌর বাজারে মাছটি কেটে ১ হাজার ১০০ টাকা কেজি দরে ২৪ হাজার ২০০ টাকায় বিক্রি করেন বিক্রেতা।

স্থানীয়রা জানান, সকালে উপজেলার যাত্রাপুর এলাকার জেলে মাইদুল ইসলাম ব্রহ্মপুত্র নদে প্রতিদিনের মতো তার জাল ফেলেন। দুপুরের দিকে হঠাৎ তার জালে ২৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়ে। 

তিনি বলেন, বর্তমানে ব্রহ্মপুত্র নদে জেলেদের জালে প্রায়ই বড় বড় আকৃতির বিভিন্ন ওজনের বাঘাইড় মাছ ধরা পড়ছে। এতে আমরা জেলেরা অত্যন্ত খুশি। বাজারে এ মাছের চাহিদা বেশ রয়েছে। বিভিন্ন ঘাট থেকে মাছ কিনে তা কেটে খুচরা বিক্রির কথা জানান তিনি।

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় বোয়াল, বাঘাইড়সহ নানা প্রজাতির মাছ ধরা পড়ছে। এতে জেলে ও ব্যবসায়ী উভয়ই খুশি।

ডেইলি বাংলাদেশ/এমকে