তছনছ হয়ে গেছে আদালতের পুরো ঘর, ভেতরে অনেকের আর্তনাদ

তছনছ হয়ে গেছে আদালতের পুরো ঘর, ভেতরে অনেকের আর্তনাদ

ঝিনাইদহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪০ ৩ অক্টোবর ২০২১   আপডেট: ২০:০৫ ৩ অক্টোবর ২০২১

আহতদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা (ইনসেটে তছনছ হয়ে যাওয়া মালখানার ঘর)

আহতদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা (ইনসেটে তছনছ হয়ে যাওয়া মালখানার ঘর)

দুপুর ১টা। প্রতিদিনের মতো আদালতে যে যার মতো কাজ করছিলেন। হঠাৎ কানে ভেসে আসে বিকট শব্দ। দিশেহারা হয়ে দিগ্বিদিক ছুটেন সবাই। তছনছ হয়ে যায় আদালতের মালখানার পুরো ঘর। আর ভেতরে শোনা যায় অনেকের আর্তনাদ।

এভাবেই ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মালখানায় ভয়াবহ বিস্ফোরণের বর্ণনা দেন পিপি ইসমাইল হোসেন।

রোববার দুপুরে মালখানায় ভয়াবহ বিস্ফোরণে শফিক নামে একজন নিহত হন। আহত হয়েছেন আরো তিনজন। আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। তবে এর মধ্যে একজনের হাত-পা বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মো. সোহেল রানা বলেন, আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে পাঠান ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা। এর মধ্যে একজনকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন।

আদালতের পিপি ইসমাইল হোসেন বলেন, হঠাৎ একটা বিকট শব্দ শুনে আমরা ছুটে আসি। এসেই দেখি মালখানার ঘরটি পুরোপুরি তছনছ হয়ে গেছে। আর ভেতরে চিল্লাচ্ছেন অনেকে। এরপর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

তিনি আরো বলেন, গত কয়েকদিন ধরে মালখানার ভেতরে সংস্কারকাজ চলছে। মিস্ত্রিরা কাজ করছিলেন। মিস্ত্রিদের ব্যবহৃত কোনো পরিষ্কার-পরিচ্ছন্নকরণ মেশিনের কারণে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী নূর আমিন বলেন, আমি তিনতলা থেকে নামছিলাম। প্রচণ্ড শব্দ শুনে গিয়ে দেখি প্রচুর ধোঁয়া। আর ভেতরে তিনজন চিৎকার করছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর/টিআরএইচ