৮৩৯ কোটি টাকার বাজেটে ‘নতুন সিলেট’ গড়ার স্বপ্ন

৮৩৯ কোটি টাকার বাজেটে ‘নতুন সিলেট’ গড়ার স্বপ্ন

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৩ ১৬ সেপ্টেম্বর ২০২১  

সিলেটের একটি হোটেলের হলরুমে সংবাদ সম্মেলন করে বাজেট ঘোষণা করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেটের একটি হোটেলের হলরুমে সংবাদ সম্মেলন করে বাজেট ঘোষণা করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী

সিলেট সিটি কর্পোরেশনের ২০২১-২০২২ অর্থবছরে ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। বৃহস্পতিবার  দুপুরে সিলেট নগরের একটি হোটেলের হলরুমে ডত সংবাদ সম্মেলনে তিনি এ বাজেট ঘোষণা করেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট নগরের নাগরিকদের অধিকতর সুযোগ-সুবিধা ও সেবা প্রদান নিশ্চিতের লক্ষ্যকে সামনে রেখে এবার সর্বমোট ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট প্রণয়ন করা হয়েছে।

তিনি আরো বলেন, নগরবাসী নিয়মিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য বকেয়া পাওনা পরিশোধ করলে বাজেট বছরে সিটি কর্পোরেশনের নিজস্ব খাতে আয় হবে ৮২ কোটি ২৩ লাখ ৬১ হাজার টাকা।

মেয়র আরিফ বলেন, আমরা বীরের জাতি, আমরা সিলেটের সব মানুষের সহযোগিতা নিয়ে করোনাভাইরাসের চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সিলেটে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এক মঞ্চে দাঁড়িয়ে যেভাবে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন তা অতুলনীয়। এ একতাই আমাদের বড় শক্তি। এ একতা ও সাহস আমাদের ‘নতুন সিলেট’ গড়ার স্বপ্ন দেখাচ্ছে।

২০২১-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, কাউন্সিলর, নাগরিক সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মী।

বাজেট ঘোষণা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মাওলানা আব্দুর নূর, গীতা পাঠ করেন সুধাময় চক্রবর্তী, বাইবেল পাঠ করেন ফাদার ডিকম নিঝুম শার্মা ও ত্রিপিটক থেকে পাঠ করেন আনন্দ ভিক্ষ।

ডেইলি বাংলাদেশ/এআর