পুরুষ শূন্য বেদেপল্লী

পুরুষ শূন্য বেদেপল্লী

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫০ ৩ মে ২০২১   আপডেট: ১৪:২৯ ৫ মে ২০২১

বরিশালের স্থায়ী বেদে পল্লী

বরিশালের স্থায়ী বেদে পল্লী

বরিশালের গৌরনদীতে বেদেপল্লীতে কথিত সর্দারকে মেনে না নেয়ায় পল্লীর দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। ৩০ এপ্রিলের ওই সংঘর্ষে পল্লীর বাসিন্দাদের বসতঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জড়িত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনার পর গ্রেফতার এড়াতে পল্লী ছেড়ে পালিয়েছে অনেকেই। ফলে পুরুষ শূন্য হয়ে পড়েছে বরিশালের গৌরনদী ও মাদারীপুরের কালকিনি উপজেলার স্থায়ী বেদেপল্লী।

গ্রেফতারকৃতরা হলো- গৌরনদী পৌরসভার টরকীর চর এলাকার বেদেপল্লীর বাসিন্দা ডালিম সরদার, বোরহান সরদার, জজ সরদার, কামরুল হাওলাদার, রুহুল আমীন ঘরামী, মন্টু সরদার, হেজবুল সরদার, পান্না মিয়া সরদার, অলি সরদার, বাগু সরদার, মামুন, ঠান্নু ঘরামী, জিয়া সরদার, ছাবেদ সরদার, টপি সরদার ও দুখু সরদার। সোমবার সকালে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, এ ঘটনায় পল্লীর বাসিন্দা ঝন্টু সরদার মামলা করেছেন। ওই মামলায় রোববার দুপুরে তিনজন ও রাতে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের মূল হোতা বেদেপল্লীর কথিত সর্দার নাসির সরদার। তাকে ও তার সহযোগী জাহান্টার সরদার, পলাশ সরদার, দিপু সরদার ও পিকু সরদারকে গ্রেফতারে অভিযান চলছে।

গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন জানান, বেদেপল্লীতে প্রভাব বিস্তার, চাঁদাবাজিসহ বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বেদেপল্লীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর