বীরাঙ্গনা চারুবালাকে ঘর উপহার দিল পুলিশ

বীরাঙ্গনা চারুবালাকে ঘর উপহার দিল পুলিশ

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৪ ২ মে ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শহীদ জায়া বীরাঙ্গনা অশীতিপর বৃদ্ধা চারুবালাকে বসবাসের জন্য একটি সেমিপাকা টিনের ঘর উপহার দিয়েছে ফরিদপুর জেলা পুলিশ। জেলার চরভদ্রাসন উপজেলার গাজিরটেক ইউনিয়নের রমেশবালা গ্রামে নির্মিত ওই ঘরটি রোববার দুপুরে তার হাতে হস্তান্তর করেন এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। 

মুক্তিযুদ্ধকালে পাকিস্তানি সেনাদের গুলিতে নিহত হন বীরাঙ্গনা চারুবালার স্বামী চন্দ্রকান্ত বিশ্বাস। দীর্ঘ ৫০ বছর ধরে স্বামীর স্মৃতি বুকে নিয়ে শহরের টেপাখোলা বাজারে সবজি বিক্রি করে কোনোরকম দিনযাপন করছিলেন এই বীরাঙ্গনা। সম্প্রতি জেলার শহীদ স্মৃতি সংরক্ষণ কমিটির মাধ্যমে বিষয়টি জানতে পেরে ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বাড়ি তৈরি করে দেন।

এজন্য পুলিশ সুপার আলিমুজ্জামানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে মুজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি বলেন, করোনাকালে পুলিশ সদস্যদের বেতনের টাকা হতে এই শহীদ জায়া বীরাঙ্গনাকে ঘর তৈরি করে দেয়া হলো। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় রয়েছে বলেই দেশে মুক্তিযোদ্ধা ও তাদের প্রজন্মদের সম্মানিত করা হচ্ছে। এ সময় তিনি বীরাঙ্গনা চারুবালাকে এক লাখ টাকা আর্থিক সাহায্য প্রদান করেন। 

ছবি: ডেইলি বাংলাদেশঅনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল হক ভোলা, চরভদ্রাসন থানার ওসি জাকারিয়া হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ার আলী মোল্যা, উপজেলা যুবলীগের সভাপতি মাহফুজুর রহমান মুরাদ, এস এম ফরহাদ, লুৎফর রহমান প্রমুখ।

এ সময় ওই গ্রামে মসজিদের জন্য ২ লাখ টাকা এবং মন্দিরের জন্য ১ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান। এছাড়া জেলা পরিষদের চেয়ারম্যানের পক্ষ হতে বীরাঙ্গনা চারুবালাকে ২০ হাজার টাকা অনুদানের ঘোষণা দেয়া হয়। 

ডেইলি বাংলাদেশ/আরএম