‘এই দুনিয়া আমার জন্য নয়’ লিখে চবি শিক্ষার্থীর আত্মহত্যা

‘এই দুনিয়া আমার জন্য নয়’ লিখে চবি শিক্ষার্থীর আত্মহত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৫ ৬ মার্চ ২০২১  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাইমুল হাসান মিশন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাইমুল হাসান মিশন

খাগড়াছড়ির রামগড়ে আত্মহত্যা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী। শুক্রবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে বলে নিহতের পরিবার জানিয়েছে।

মৃত্যুর আগে তিনি দুটি সুইসাইড নোট লিখেছেন। একটিতে লেখা- ‘এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন’। দ্বিতীয়টিতে লেখা- ‘আমার মৃত্যুর জন্যে কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার কোন ইচ্ছা নেই, তাই আমি এই সিন্ধান্ত নিতে বাধ্য হয়েছি, ডারউইন বলেছিলেন- Survival for  the fittest. but I not even fit. আমার জন্য কেউ কখনো কষ্ট পেলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন,  মিলনের খেয়াল রাখিয়েন। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন, আমি পারিনি তাই ক্ষমাপ্রার্থী।’

মিশনের সুইসাইড নোটনিহত নাইমুল হাসান মিশন রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকার মো. কামাল উদ্দিনের ছেলে। তিনি চবি’র রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে মিশন খাবার খেয়ে ঘুমাতে যায়। রাতের কোনো এক সময় তিনি বিছানার চাঁদরে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। শনিবার ভোরে অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া পাওয়া যায়নি। পরে দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ দেখতে পান স্বজনরা।

মিশনের সুইসাইড নোট

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, মিশন কিছুদিন ধরে মানসিকভাবে অসুস্থ ছিলেন। তাকে ঢাকায় ডাক্তার দেখানো হয়েছিল। তিনি এলাকায় শান্ত ও ভদ্র ছেলে হিসেবে পরিচিত ছিলেন।

রামগড় থানা ওসি (তদন্ত) মনির হোসেন জানান, খবর পেয়ে শনিবার সকালে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনাস্থলে নিহতের মোবাইল ও দুটি সুইসাইড নোট পাওয়া গেছে। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরো জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- হতাশা থেকেই আত্মহত্যা করেছেন তিনি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর