আশুগঞ্জে অযোগ্যদের দিয়ে বিএনপির কমিটি

আশুগঞ্জে অযোগ্যদের দিয়ে বিএনপির কমিটি

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৪ ৫ মার্চ ২০২১   আপডেট: ২০:৫০ ৫ মার্চ ২০২১

আশুগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

আশুগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

টাকার বিনিময়ে অযোগ্যদের দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এর প্রতিবাদে নবগঠিত কমিটি থেকে পদত্যাগ করেছেন সিনিয়র ৫ সদস্য।

পদত্যাকারীরা হলেন- মো. সাদেকুর রহমান, মো. মিজানুর রহমান খান, সহ-সভাপতি  ও উপজেলা কৃষকদলের সভাপতি আলমগীর কবির, পারভেজ খা ও নুর আলম।

বৃহস্পতিবার রাতে আশুগঞ্জ শহরের জামে মসজিদ রোডে এক প্রতিবাদ সভা করে এ পদত্যাগের ঘোষণা দেন নবগঠিত কমিটির সদস্যরা। এ সময় দ্রুত তৃণমূল থেকে পাল্টা কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন পদত্যাগকারীরা।

গত ২৫ ফেব্রুয়ারি জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমানের স্বাক্ষরে মো. শাহজাহান সিরাজকে আহ্বায়ক ও হাবিবুর রহমানকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা বিএনপি। এরপর থেকেই উপজেলা বিএনপির নেতাদের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে।

মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মো. সাদেকুর রহমান। সভায় আরো বক্তব্য রাখেন- সদ্য বিলুপ্ত কমিটির সহসভাপতি আলমগীর কবির, যুগ্ম-সাধারণ সম্পাদক পারভেজ খা, যুগ্ম-সাধারণ সম্পাদক নুর আলম, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন,  আড়াইসিধা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. হাবিবুর রহমান, বিএনপি নেতা মাহাবি হাসান রানা, শরীফপুর ইউনিয়ন বিএনপির নেতা বাবুল মিয়াসহ বিএনপির বিভিন্ন ইউনিয়নের নেতারা।

সভায় বক্তারা বলেন, জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান অবৈধ সুবিধা নিয়ে নবগঠিত আশুগঞ্জ উপজেলা বিএনপির কমিটির ঘোষণা করেছে। যাদের দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে তাদের বেশির ভাগেরই নেতৃত্ব দেয়ার যোগ্যতা নেই।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমকেএ