সেই চেয়ারম্যানের কারখানায় এবার মিলল ৩৫ কোটি টাকার জাল

সেই চেয়ারম্যানের কারখানায় এবার মিলল ৩৫ কোটি টাকার জাল

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১১ ৪ মার্চ ২০২১  

উদ্ধার করা কারেন্ট জাল

উদ্ধার করা কারেন্ট জাল

মুন্সিগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তারপুর এলাকায় সেই ইউপি চেয়ারম্যানের কারখানায় অভিযান চালিয়ে ৩৫ কোটি টাকার কারেন্ট জাল উদ্ধার করেছে র‌্যাব। একই সঙ্গে কারখানার পাঁচ শ্রমিককে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার রাতে মুক্তারপুর এলাকার পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকানাধীন সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি নামে জাল তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১১ এর এডিশনাল এসপি মো. জসিম জানান, বুধবার সন্ধ্যা থেকে রাত আটটা পর্যন্ত সাওবান ফাইবার ইন্ডাস্ট্রিতে অভিযান চালানো হয়। এ সময় এক কোটি ২০ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। এছাড়া কারখানার শ্রমিক আবুল কাশেম, মো. আলম, মো. বেলাল, শফিকুল ইসলাম ও মো. আতাউলকে আটক করা হয়। পরে তাদের এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, উদ্ধার করা কারেন্ট জালের বাজারমূল্য প্রায় ৩৫ কোটি টাকা। এসব পুড়িয়ে ধ্বংস করা হবে।

এর আগে, ২২ ফেব্রুয়ারি রাতে চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকানাধীন সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি এবং তন্ময় ফিশিং নেট এবং কারেন্ট জাল উৎপাদনকারী রানা মুন্সি কারখানা থেকে ৬০ কোটি টাকার কারেন্ট জাল ও ববিন উদ্ধার করেছে কোস্টগার্ড।

ডেইলি বাংলাদেশ/এমআর