মাদক মামলায় বাসের চালক-সুপারভাইজারের ১০ বছরের জেল 

মাদক মামলায় বাসের চালক-সুপারভাইজারের ১০ বছরের জেল 

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৯ ১ মার্চ ২০২১  

রায় ঘোষণার সময় মো. সবুজ ও মো. নাসির হাওলাদার উপস্থিত ছিলেন

রায় ঘোষণার সময় মো. সবুজ ও মো. নাসির হাওলাদার উপস্থিত ছিলেন

চট্টগ্রামে একটি মাদক মামলায় বাসের চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। 

সোমবার অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ দণ্ডাদেশ দেন। মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বাসের চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ড দেয় আদালত। একইসঙ্গে তাদের ৫ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নিশ্চিতপুর এলাকার মো. আবুল হাসেমের ছেলে বাসচালক মো. সবুজ, বরিশালের গৌরনদী উপজেলার গিয়াঘাট এলাকার সুকুমার মণ্ডলের ছেলে বাসের সুপারভাইজার পলাশ মণ্ডল ও একই জেলার উজিরপুর উপজেলার ভরসাকাঠি এলাকার আব্দুর রব হাওলাদার ছেলে বাসের হেলপার মো. নাসির হাওলাদার। এর মধ্যে রায় ঘোষণার সময় মো. সবুজ ও মো. নাসির হাওলাদার উপস্থিত থাকলেও পলাশ মণ্ডল পলাতক রয়েছেন। 

২০১৮ সালের ২৯ জুন ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছেড়ে আসা শ্যামলী পরিবহনের বাসটিকে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার সৈকত হোটেলের সামনে থামার সংকেত দেয় র‌্যাব সদস্যরা। এ সময় গাড়ি রেখে পালানোর চেষ্টা করলে গাড়িটির চালক, সুপারভাইজার ও হেলপারকে আটক করে র‍্যাব। পরে তাদের কাছ থেকে ১৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকে