মতলবে ১৪৪ ধারা জারি

মতলবে ১৪৪ ধারা জারি

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৪২ ২১ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চাঁদপুরের মতলব উত্তরের সাতটি স্থানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং বর্তমান এমপি নূরুল আমিন রুহুল একই এলাকায় সভা আহ্বান করায় সংঘাতের আশঙ্কায় এ সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের এসপি মো. মাহবুবুর রহমান।

১৪৪ ধারা জারি করা স্থানগুলো হলো- মতলব উত্তর উপজেলার শ্রীরায়েরচর, মোহনপুর, ফতেপুর, একলাশপুর, দশানী, আমিরাবাদ, মতলব দক্ষিণ ব্রিজের উত্তরপাড়। এসব স্থানে চারদিন কোনো ধরনের সভা সমাবেশ বা লোক জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ জানান, বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে ২৩ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত সাতটি নির্দিষ্ট স্থানে কোনো মিছিল-মিটিং বা সমাবেশ করা যাবে না। রাত থেকেই মাইকিংয়ের মাধ্যমে জনসাধারণকে সতর্ক করছে এবং সব ধরনের গণজমায়েত না করার আহ্বান জানিয়েছে মতলব থানা।

জানা গেছে, সাবেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও বর্তমান এমপি নুরুল আমিন রুহুল একই স্থানে সভা সমাবেশের আহ্বান করেন। এতে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এ সমাবেশ উপলক্ষে যেন অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা না ঘটে সেই উদ্দেশ্যে স্থানগুলোতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

ডেইলি বাংলাদেশ/এমআর