দিনাজপুরে পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দিলেন তারা

দিনাজপুরে পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট দিলেন তারা

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১৮ ১৬ জানুয়ারি ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দ্বিতীয় দফা পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে দিনাজপুরে ৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বয়সের ভারে কুঁজো হয়ে যাওয়া আজিজার পুলিশের সহযোগিতায় ও প্যারালাইসিসে পঙ্গু হয়ে যাওয়া ইসমাইল হোসেন ক্র্যাচে ভর করে ছেলের সহযোগিতায় ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছেন। দিনাজপুর সরকারি কলেজ কেন্দ্রে এই দৃশ্য চোখে পড়ে।

ফুলবাড়ী পৌরশহরের বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১১টায় ভোট দিতে আসেন ওই দুই ব্যক্তি।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রাকিবুল হাসান বলেন, ভোটগ্রহণ শুরুর দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিত অনেকটা বেড়ে যায়। বেলা সাড়ে ১১টা পর্যন্ত কেন্দ্রে মোট ভোটারের ৩০ শতাংশ ভোট পড়েছে। ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৫ হাজার ৯৬১ জন।

ভোট দিতে আসা ৪নং ওয়ার্ডের নয়নপুর গ্রামের বৃদ্ধ আজিজার জানান, এই বয়সে ভোট দিতে এসে পুলিশের সহযোগিতায় পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আমি আনন্দিত। হয়তো এটাই আমার জীবনের শেষ ভোট।

একই ওয়ার্ডের মির্জাপুর গ্রামের প্যারালাইসিসে আক্রান্ত হয়ে পঙ্গু হয়ে যাওয়া ইসমাইল হোসেন ক্র্যাচে ভর করে ছেলের সহযোগিতায় ভোট দিতে এসেছিলেন দিনাজপুর সরকারি কলেজ কেন্দ্রে। তিনি কিছু বলতে না পারলেও ছেলে ফারুক হোসেন জানালেন ভোট সুন্দর হচ্ছে শুনে সকাল থেকে বাবা পিড়াপিড়ি করছিলেন ভোট দিতে আসার জন্য। ভোট দিতে পেরে তিনি খুব খুশি। আমিও খুশি বাবা এই বয়সেও ভোট দেয়ার আগ্রহ হারাননি এবং তিনি ব্যালটের মাধ্যমে তার মতামত দিতে পেরেছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিনাজপুর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, দিনাজপুর পৌরসভায় ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন, বিরামপুর পৌরসভায় ৩৬ হাজার ৬৫৮ ও বীরগঞ্জ পৌরসভায় ১৫ হাজার ৫৪৫ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তিন পৌরসভায় ১৪ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বীরগঞ্জে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে তিনটি পৌরসভায় ভোটগ্রহণ চলছে।

ডেইলি বাংলাদেশ/আরএম