চুরি যাওয়া মিটারের মালিক সেজে কৌশলে চোর ধরলো পুলিশ

চুরি যাওয়া মিটারের মালিক সেজে কৌশলে চোর ধরলো পুলিশ

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪১ ৩ ডিসেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁর আত্রাই উপজেলায় চুরি যাওয়া পল্লী বিদ্যুতের মিটারের মালিক সেজে কৌশলে পাপ্পু হোসেন নামে চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলার রজাকপুর মহল্লা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি মিটার উদ্ধার করা হয়। পাপ্পু নওগাঁ সদর উপজেলার রজাকপুর মহল্লার আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, নভেম্বরের শেষ দিকে আত্রাই উপজেলার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে প্রায় ১২টি মিটার চুরি হয়। প্রতিটি স্থানেই চোরের দল কাগজে মোবাইল নম্বর লিখে রেখে যায়। পরে মিটার চুরি হয়ে যাওয়ায় ইটভাটা মালিক শহিদুল ইসলাম ও নাহার গার্ডেনের সত্বাধিকারী এসএম রেজাউল ইসলাম রেজু গত ২৮ নভেম্বর আত্রাই থানায় পৃথক জিডি করেন।

আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন জানান, জিডির সূত্র ধরে পুলিশ চুরি যাওয়া মিটারের মালিক সেজে চোর চক্রের রেখে যাওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করে। পরে পুলিশ সদস্যরা চোরের দাবি মেনে টাকা দিতে চোরের দেয়া ঠিকানা অনুযায়ী নওগাঁ সদরের রজাকপুর মহল্লায় যান এবং টাকা দেয়ার সময় পাপ্পুকে হাতেনাতে গ্রেফতার করে। এরপর পাপ্পুর দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলার মহাদিঘী বারুণীতলা একটি খরের পালার ভেতর থেকে দুইটি মিটার উদ্ধার করা হয়।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি আত্রাই জোনের এজিএম ফিরোজ জামান বলেন, গত এক মাসে বিভিন্ন গ্রাহকের প্রায় ১২টি মিটার চুরি হয়েছে। এর মধ্যে ১০টি উদ্ধার হয়েছে।

ওসি মোসলেম উদ্দিন বলেন, একটি সংঘবদ্ধ চক্র এ কাজের সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে