কক্সবাজার কারাগারে কয়েদির আত্মহত্যা, তদন্ত কমিটি গঠন 

কক্সবাজার কারাগারে কয়েদির আত্মহত্যা, তদন্ত কমিটি গঠন 

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৪৫ ১ ডিসেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

কক্সবাজার জেলা কারাগারে সোমবার সন্ধ্যায় মোহাম্মদ মোস্তফা নামে এক কয়েদি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় পৃথক ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মোস্তফা কক্সবাজার সদরের ইসলামাবাদ ইউপির হরিপুর এলাকার বশির আহমেদের ছেলে। 

কক্সবাজার জেলা কারাগারের সুপার নেছার আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। 

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শাহীন আবদুর রহমান জানান, সোমবার রাত ৮টার দিকে মোস্তফা নামের এক বন্দিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালের আনার আগেই তিনি মারা যান। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জেলা কারাগারের সুপার নেছার আহমেদ জানান, কয়েদি মোস্তফা একটি মারামারি মামলার আসামি। গত রোববারে আদালত তার ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। ৩০ নভেম্বর সোমবার সন্ধ্যায় কারাগারের ভেতরে তিনি গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। তাকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

জেলা সুপার আরো বলেন, এ ঘটনায় পৃথক ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী ২ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

গত ১৬ নভেম্বর সন্ধ্যায় কক্সবাজার সদরের ইসলামাবাদ হরিপুর এলাকার একটি সালিশ থেকে উঠে বাড়ি ফেরার পথে অতর্কিত আক্রমণের শিকার হন লুৎফর রহমান আজাদ লুতু। তাকে কুপিয়ে জখম করা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় মোস্তফাকে স্থানীয়রা ধরে গণধোলাই দিয়ে পুলিশে দেয়। এরপর থেকে কারাগারের নিয়ন্ত্রণে তিনি চিকিৎসা নেন। সুস্থ হওয়ার পর থেকে তিনি কারাগারে ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকে