সড়কের পাশে মিলল শিশু, দত্তক নিতে চায় ১০ দম্পতি

সড়কের পাশে মিলল শিশু, দত্তক নিতে চায় ১০ দম্পতি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৫ ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ২১:৩৫ ৩০ নভেম্বর ২০২০

সড়কের পাশে থেকে শিশু উদ্ধার

সড়কের পাশে থেকে শিশু উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় সড়কের পাশ থেকে উদ্ধার হওয়া ছয় মাসের শিশুটি সদর হাসপাতালে চিকিৎসাধীন। তবে সে পুরোপুরি সুস্থ বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে শিশুটিকে দত্তক নিতে আগ্রহী ১০ নিঃসন্তান দম্পতি। এ অবস্থায় আদালতের সিদ্ধান্তের অপেক্ষায় স্থানীয় প্রশাসন।

নিবিড় পর্যবেক্ষণে রাখার কয়েক ঘণ্টা পর সোমবার সকালে, অজ্ঞাত শিশুটিকে নেয়া হয় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে। সেখানে সেবিকাদের পাশাপাশি আদরযত্নে ব্যস্ত উদ্ধারকারী দম্পতি।

রোববার সন্ধ্যায় সদর উপজেলার কলামোড়া এলাকায় সড়কের পাশের ঝোপে কান্না শুনতে পান জহিরুল ও তার স্ত্রী পারভীন। সেখানে গিয়ে কাপড় মোড়ানো অবস্থায় থাকা প্রায় ৬ মাস বয়সী ছেলে শিশুকে উদ্ধার করেন তারা। পরে শিশুটিকে হাসপাতালে ভর্তি করে পুলিশ।

এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স তাসলিমা আক্তার বলেন, বাচ্চাটির অবস্থা এখন ভালো। আমরা চেষ্টা করছি বাচ্চাটির সব ধরনের যত্ন করতে। 

এদিকে, শিশুটিকে দত্তক নিতে চাইছেন জহিরুল ও পারভীন দম্পতি। যদিও তার প্রকৃত বাবা-মায়ের সন্ধান পেতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মো. আব্দুর রহিম বলেন, আমরা মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছি। এখনো কোনো অভিভাবককে পাইনি। 

উদ্ধারকারী দম্পতি ছাড়াও সোমবার বিকেল পর্যন্ত আরো ১০ নিঃসন্তান দম্পতি শিশুটির দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন। 

ডেইলি বাংলাদেশ/আরএম