৬৯ শ্রমিকের তিন মাসের বেতন আত্মসাৎ, পালাতে গিয়ে নারী কর্মকর্তা গ্রেফতার

৬৯ শ্রমিকের তিন মাসের বেতন আত্মসাৎ, পালাতে গিয়ে নারী কর্মকর্তা গ্রেফতার

সাভার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩৩ ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১০:৩৪ ২৯ নভেম্বর ২০২০

সাভার মডেল থানা

সাভার মডেল থানা

ঢাকার সাভারে একটি পোশাক কারখানার শ্রমিকদের তিন মাসের বেতন পরিশোধ না করে পালিয়ে যাওয়ার সময় এক নারী কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

আটক মরিয়ম বেগম কুমিল্লার দেবিদ্বারের মোসাদ্দেক মোবারক আলীর স্ত্রী ও সাভারের বিরুলিয়ার গোলাপ গ্রামের ওমর ফ্যাশন লিমিটেডের পরিচালক। শনিবার রাতে রাজধানীর মিরপুরের পল্লবী এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

জানা গেছে, ওমর ফ্যাশন লিমিটেডের ৬৯ জন শ্রমিকের আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসের বেতন বকেয়া ছিল। সেগুলো নভেম্বরের প্রথম সপ্তাহে পরিশোধের কথা থাকলেও মালিকপক্ষ শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে কৌশলে কারখানায় তালা ঝুলিয়ে গা ঢাকা দেয়। ১০ নভেম্বর শ্রমিকদের পক্ষ থেকে সাভার মডেল থানায় কারখানাটির চেয়ারম্যান মোসাদ্দেক মোবারক, ভবন মালিক মোহাম্মদ বিল্লাল ও পরিচালক মরিয়ম বেগমের বিরুদ্ধে মামলা করা হয়।

শ্রমিকদের দাবি, ওই কারখানায় তাদের তিন মাসের প্রায় ২১ লাখ টাকা বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ সেই টাকা আত্মসাৎ করেছে। এতে দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করছে ওমর ফ্যাশন লিমিটেডের ৬৯ জন শ্রমিক।

সাভার মডেল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মামলার পর আসামিদের গ্রেফতারে বারবার অভিযান চালানো হলেও তারা ঘন ঘন স্থান পরিবর্তন করায় অভিযান সফল হয়নি। শনিবার রাতে কারখানার পরিচালক মরিয়ম বেগম মিরপুরের পল্লবী এলাকার ইস্টার্ন হাউজিং-এর ভাড়া বাড়ি থেকে আসবাবপত্রসহ পালিয়ে যাওয়ার সময় ধরা পড়েন।

তিনি আরো বলেন, বর্তমানে সাভার মডেল থানায় রয়েছেন গ্রেফতার মরিয়ম বেগম। রোববার দুপুরে তাকে আদালতে পাঠানো হবে। বাকি দুই আসামিকে গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চলছে।

ডেইলি বাংলাদেশ/এআর