‘নৈতিকতা-মূল্যবোধ না থাকলে ভালো মানুষ হওয়া সম্ভব নয়’

‘নৈতিকতা-মূল্যবোধ না থাকলে ভালো মানুষ হওয়া সম্ভব নয়’

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৯ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৫৭ ১৩ ডিসেম্বর ২০২০

দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও প্রধান ফটক উদ্বোধন

দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও প্রধান ফটক উদ্বোধন

নৈতিকতার শিক্ষায় শিক্ষিত হতে হবে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, নৈতিকতা ও মূল্যবোধ না থাকলে কখনো ভালো মানুষ হওয়া সম্ভব নয়। বর্তমান সমাজে ভালো মানুষের খুবই অভাব।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও প্রধান ফটকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হুইপ বলেন, এমন জীবন তুমি করিবে গঠন,  মরিলেও হাসিবে তুমি,  কাঁদিবে ভুবন। মৃত্যুর পরও ভালো কাজের মধ্যে দিয়ে মানুষ অনেকদিন বেঁচে থাকে। সুতরাং  শিক্ষার পাশাপাশি আমাদের শিক্ষার্থীদের নীতি-নৈতিকতা মূল্যবোধ সম্পূর্ণ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, একটা সুন্দর দেশ গড়ার জন্য একসঙ্গে কাজ করতে চাই। আমি আপনাদের সহযোগিতা ও ভালোবাসা চাই। আপনাদের ভালোবাসা, সহযোগিতা ও পরামর্শ নিয়ে দিনাজপুরকে আধুনিক ও সুন্দর শহরে রূপান্তর করতে চাই।

দিনাজপুর হাবিপ্রবির সাবেক ভিসি ও কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি প্রফেসর মো. রুহুল আমীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক, সদর উপজেলার ইউএনও মাগফুরুল হাসান আব্বাসী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. রবিউল ইসলাম সোহাগ, কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হাবিবুল ইসলাম বাবুল, প্রকৌশলী আকরাম হোসেন, আব্দুল আউয়াল, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন/এসআর/জেডএম