পটুয়াখালীতে জরিমানার ভয়ে মাস্ক ব্যবহার

পটুয়াখালীতে জরিমানার ভয়ে মাস্ক ব্যবহার

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৯ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:০৩ ২৮ নভেম্বর ২০২০

যারা মাক্স ব্যবহার করছে না তাদেরকে সতর্ক করছে পুলিশ

যারা মাক্স ব্যবহার করছে না তাদেরকে সতর্ক করছে পুলিশ

করোনার প্রকোপ শীতে বৃদ্ধি পাবে এমন তথ্যের ভিত্তিতে পটুয়াখালী জেলা প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন গত কয়েকদিন ধরে মাস্ক ব্যবহার না করলে জরিমানার ব্যবস্থা করেছেন।

পটুয়াখালীর সদর, সবুজবাগ, পৌরসভার মোড়, বাধঘাট, চৌরাস্তাসহ বিভিন্ন সড়কে প্রতিদিন ঘণ্টাব্যাপী মাস্ক ব্যতীত সবাইকে জরিমানা গুনতে হচ্ছে। মাস্ক ছাড়া লোকজনকে ২০০-৩০০ টাকা জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট।

তবে পটুয়াখালীতে করোনার প্রভাব কিছুটা কম হওয়ায় করোনার ভয়ে কেউ মাক্স ব্যবহার করছেন না। অধিকাংশ সাধারণ লোকজন চলমান অভিযানের ভয়ে মাক্স ব্যবহার করছে। শহরের প্রধান প্রধান সড়কে প্রবেশের আগে অটোরিকশা চালক, মোটরসাইকেল আরোহীসহ সবাই জেনে নিচ্ছে ম্যাজিস্ট্রেট জরিমানা করে কিনা। ম্যাজিস্ট্রেট জরিমানা করলে দোকান থেকে মাস্ক কিনে পরিধান করে নিচ্ছে। অটোরিকশায় ওঠার আগে যাত্রীরা অটোচালককে জিজ্ঞেস করে জেনে নিচ্ছেন সামনে ম্যাজিস্ট্রেট আছে কিনা। মেজিস্ট্রেট থাকলে সেই পথে যাচ্ছে না যাত্রীরা অথবা দোকান থেকে মাস্ক কিনে পরিধান করে আবার খুলে রাখে কিছুদূর অতিক্রম করার পর।

এদিকে মাক্স ব্যবহারের উপর জোর দিয়েছে পটুয়াখালী সদর থানা পুলিশ। তাদের সঙ্গে মিলে পটুয়াখালীর বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কিছুদিন ধরে সবাইকে মাস্ক ব্যবহার করতে বলছেন। 

বিডি ক্লিন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের পটুয়াখালী জেলা সমন্বয়ক কে.এম. জাহিদ হাসান বলেন, তারা বর্তমানে এলাকা ভিত্তিক তালিকা করে প্রতিদিন মাস্ক বিতরণ করছেন। যারা মাস্ক ব্যবহার করছে না তাদেরকে সতর্ক করছেন। এ ক্ষেত্রে পটুয়াখালী সদর থানা থেকে সহযোগিতা করছে তাদের। তবে শুধুমাত্র পুলিশের ভয়ে মাস্ক ব্যবহার করছে সবাই।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ