করোনা প্রতিরোধে বাদাম বিক্রেতার ভিন্নধর্মী প্রচারণা

করোনা প্রতিরোধে বাদাম বিক্রেতার ভিন্নধর্মী প্রচারণা

 হিলি (দিনাজপুর) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৭:৪৮ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ০৭:৫০ ২৮ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিনাজপুরের হিলিতে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ভিন্নধর্মী প্রচারণা করতে দেখা গেছে বাদাম বিক্রেতা মিজানুর রহমানকে।  

তাকে কয়েকদিন ধরে বুকে একটি সাইন বোর্ড ঝুলিয়ে বাদাম বিক্রি করতে দেখা গেছে। যেখানে লেখা রয়েছে ‘মাস্ক ব্যবহার করুন, মাস্ক ছাড়া বাদাম বিক্রয় নিষিদ্ধ।’

গত কয়েক দিন থেকে হিলিতে শুরু হয়েছে করোনাকে ঠেকাতে প্রশাসনিক অভিযান। আর বাদাম বিক্রির মাধ‍্যমে এই অভিযানে সহায়তা করছেন মিজানুর। এর আগে তিনি নিজেও মাস্ক ব‍্যবহার করেননি বা অন‍্যকেও পরতে বাধ্য করেননি। আজ তিনি নিজেই মাস্ক পরে, অন‍্যকেও মাস্ক ব‍্যবহার করতে বলছেন।

প্রতিদিন সন্ধ্যা থেকে হিলি বাজারে অলিগলিতে ঘুরে গুরে বুকে একটি সাইন বোর্ড ঝুলিয়ে বাদাম বিক্রি করতে দেখা গেছে মিজানুর রহমানকে । সন্ধ‍্যা থেকে রাত ১১ টা পর্যন্ত তার এই ব‍্যবসা। 

মিজান বলেন, ‘দেশে আবারো করোনা আয়ছে। তাই বুকে সাইন বোর্ড লিখে বাদাম বিক্রি করছি। মুখত মাস্ক থাকলে তাকে বাদাম দেছি, আর যার মুখত মাস্ক নাই তামাক বাদাম দেছি না।’
 
হিলি পৌর মেয়র জামিল হোসেন জানান, করোনাভাইরাসকে প্রতিহত করতে মাস্ক ব‍্যবহারের অভিযান চলমান রয়েছে। বাজারে একজন বাদাম বিক্রেতা যেভাবে মাস্ক ব‍্যবহারের প্রচার চালিয়ে যাচ্ছে, তার জন‍্য ওই বাদাম ব‍্যবসায়ী মিজানুর রহমানকে ধন্যবাদ জানাই।  

হাকিমপুর (হিলি) উপজেলার ইউএনও মোহাম্মদ নূর-এ আলম জানান, করোনা সংক্রমণ রোধে মাস্ক ব‍্যবহারের অভিযান চলছে। গত দুই দিনে মাস্ক ব‍্যবহার না করায় ১৭ জনকে জরিমানা করা হয়েছে। আগামীতেও এ অভিযান অব‍্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমকে