ভাই-ভাইয়ে তর্ক, চাচাকে কুপিয়ে হত্যা করল ভাতিজা

ভাই-ভাইয়ে তর্ক, চাচাকে কুপিয়ে হত্যা করল ভাতিজা

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:০৪ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৫৪ ১৩ ডিসেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরের বিরলে বিরোধপূর্ণ জমির ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাই-ভাইয়ে তর্কের জেরে ভাতিজার হাসুয়ার আঘাতে চাচা নিহত হয়েছেন।

শুক্রবার দুপুরে উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামে এই ঘটনা ঘটে। নিহত আব্দুল কাদের ওই এলাকার আব্দুল আজিজের ছেলে।

স্থানীয়রা জানায়, গত ৫ বছর ধরে আব্দুল আজিজের ৫ ছেলের মধ্যে ২৬ শতকের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার দুপুরে এক ভাই আবুল হোসেন বাবুর ভাগের জমির ধান আরেক ভাই রোস্তম আলী কাটতে যায়। এ সময় বাধা দিতে গেলে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়। এক পর্যায়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম ধারালো অস্ত্র দিয়ে কোপ দিলে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন। স্থানীয়রা দ্রুত আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতর ভাই আবুল হোসেন বাবু জানান, ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাই-ভাইয়ে তর্ক-বিতর্কের মাঝে উত্তেজিত হয়ে ভাতিজা কোপ দেয়। এতে রক্তাক্ত জখম অবস্থায় ভাই আব্দুল কাদের হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ধারালো দেশীয় অস্ত্র (হাসুয়া) উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে ও ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

ডেইলি বাংলাদেশ/এমকে/জেডএম