৬০০ কোটি টাকার চলনবিল প্রকল্প

৬০০ কোটি টাকার চলনবিল প্রকল্প

নাটোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৮ ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০১ ২৭ নভেম্বর ২০২০

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

সরকার ৬০০ কোটি টাকা ব্যয়ে চলনবিল প্রকল্প গ্রহণ করেছে। 'আমার গ্রাম, আমার শহর' প্রকল্পে নাটোরের  সিংড়ার গ্রামগুলো মডেলে পরিণত হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘প্রকল্পটি বাস্তবায়ন হলে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে।’

প্রতিমন্ত্রী বলেন, বৈরি অবস্থার মধ্য দিয়ে আমরা কাজ করছি। করোনার বিপর্যয়ে শক্তিশালী অর্থনৈতিক দেশও বিপর্যস্ত। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় দেশ এগিয়ে যাচ্ছে। ৯ কোটি মানুষ মোবাইল অ্যাকাউন্ট ব্যবহার করছে। ১১ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে মানুষ।

শুক্রবার সকালে নাটোরের সিংড়ায় কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২০ হাজার চাষির মাঝে বিনামূল্য বোরো ধান, গম, মসুর, চিনাবাদাম, সরিষাসহ বিভিন্ন বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ভার্চুয়ালি সভায় যুক্ত হয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

তিনি আরো বলেন, জীবনের ঝুঁকি নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তারা কাজ করছে। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আমরা প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশে বিনামূল্যে সার, বীজসহ নানা উপকরণ বিতরণ করা হচ্ছে।

ইউএনও নাসরিন বানুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ডাহিয়া ইউপির চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সিংড়া মডেল প্রেস ক্লাবের সভাপতি রাজু আহমেদসহ কৃষি বিভাগের কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমকেএ