১০ কোটি টাকা নিয়ে উধাও হওয়া সেই রমজান আলী আটক

১০ কোটি টাকা নিয়ে উধাও হওয়া সেই রমজান আলী আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৬ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৩৪ ১২ ডিসেম্বর ২০২০

র‌্যাবের হাতে আটক রমজান আলী

র‌্যাবের হাতে আটক রমজান আলী

নারায়ণগঞ্জে সমিতির নামে আড়াই হাজার গ্রাহকের প্রায় ১০ কোটি টাকা নিয়ে পালিয়ে যাওয়া রমজান আলীকে আটক করেছে র‌্যাব-১১। এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি জসিমউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, তাকে তার পরিবারসহ আটক করা হয়েছে। এখন জিজ্ঞাসাবাদ চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

জানা যায়, শহরের বাবুরাইল এলাকার প্রতারক রমজান আলী দীর্ঘদিন ধরে সরকারি অনুমোদন ছাড়াই সমিতি পরিচালনা করে আসছিলেন। বেশি মুনাফার লোভ দেখিয়ে তিনি আড়াই হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা নিয়ে করোনাকালীন সময়ে সমিতির কার্যক্রম বন্ধ রেখে আত্মগোপনে চলে যায়।

মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। গত দেড় মাস ধরে কয়েক দফায় রমজান আলীর বাড়ি ঘেরাও, বিক্ষোভ করেও কোনো লাভ হয়নি। অবশেষে বাবুরাইল ‘বউবাজার’ নামে একটি বাজার বন্ধ করে দেয় বিক্ষুব্ধ গ্রাহকরা।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র বিভা হাসান বলেন, আর্থিক মুনাফা লাভের আশায় বিভিন্ন এলাকার প্রায় আড়াই হাজার মানুষ নগদ অর্থ বিনিয়োগ করেছেন এই সমিতিতে।

মাসিক ভিত্তির সঞ্চয়, দীর্ঘমেয়াদি সঞ্চয় (ডিপিএস) ও দুই থেকে দশ বছর মেয়াদে (এফডিআর) মোটা অঙ্কের অর্থ বিনিয়োগ করেছেন তারা। সর্বনিম্ন তিন লাখ থেকে শুরু করে পাঁচ লাখ ও দশ লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করেছেন কেউ কেউ।

গ্রাহকদের অধিকাংশই নারী। সারা জীবনের সঞ্চয় ও জমি বিক্রি করে বিনিয়োগ করেছেন তারা। তবে কোনো ধরনের লাইসেন্স বা সরকারের সংশ্লিষ্ট দফতরের অনুমোদন ছাড়াই দীর্ঘ ১৮ বছর ধরে অবৈধভাবে সমিতি পরিচালনা করে আসছেন রমজান আলী।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/জেডএম