বাড়ির উঠানে বই পড়ছিল শিশুটি, গুলিতে হলো লাশ

বাড়ির উঠানে বই পড়ছিল শিশুটি, গুলিতে হলো লাশ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০১ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৩১ ১২ ডিসেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের লোহাগাড়ায় উঠানে বসে বই পড়ার সময় গুলিতে এক শিশু নিহত হয়েছে। বুধবার রাতে ওই উপজেলার চুনতি ইউনিয়নের পশ্চিম নারিচ্যার চন্দা বটতলী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো. মারুফুল ইসলাম ওই এলাকার মাওলানা ফোরকানের ছেলে। এ ঘটনায় মামলা হয়েছে।

মারুফুলের বড় ভাই মামুনুল ইসলাম বলেন, সে সন্ধ্যায় বাড়ির উঠানে বসে বই পড়ছিল। হঠাৎ একটি গুলির শব্দ পাই। ওই সময় ঘর থেকে বের হয়ে দেখি রক্তাক্ত মারুফুল উঠানে পড়ে আছে। দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে একটি বেসরকারি ক্লিনিকে, পরে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক মারুফুলকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, লোকজনের কাছে শুনেছি জিতেন বড়ুয়া আমাদের বাড়ির পাশের খড়ের গাদায় বন্দুক লুকিয়ে রাখতেন। সেই বন্দুক নিয়ে শিকারে বের হওয়ার সময়ই গুলি বের হয়ে আমার ছোট ভাইয়ের বুকে লেগেছে।

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন জানান, শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিতেন বড়ুয়া নামে একজনের বিরুদ্ধে মামলা করেছেন নিহতের বাবা। ঘটনার পর থেকে জিতেন বড়ুয়া পলাতক।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে জানা গেছে- বন্য শূকর শিকারের সময় জিতেনের গুলিটি ওই শিশুর বুকে লাগে। ধারণা করা হচ্ছে, জিতেনের আগ্নেয়াস্ত্রটি অবৈধ। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

ডেইলি বাংলাদেশ/এআর/জেডএম