মহামারি প্রতিরোধে গ্রামে গ্রামে ‘ভালো থাকার গল্প’

মহামারি প্রতিরোধে গ্রামে গ্রামে ‘ভালো থাকার গল্প’

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০০ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:১৩ ২৬ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভোলায় গ্রামের মানুষকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন ও মহামারি প্রতিরোধে করণীয় নিয়ে পথনাটক ‘ভালো থাকার গল্প’ পরিবেশন করেছেন একদল তরুণ-তরুণী।

বুধবার বিকেলে ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ নামে একটি সামাজিক সংগঠন সদর উপজেলার আলীনগর ও চর সেমাইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে সামাজিক দূরত্ব বজায় রেখে এ পথনাটক পরিবেশনের আয়োজন করে।

নাটকের মাধ্যমে করোনাভাইরাস সম্পর্কে তারা গ্রামের লোকজনকে সচেতন করেন। করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, সাবান ও হ্যান্ড স্যানিটাইজ দিয়ে ভালো করে হাত ধোয়ার মাধ্যমে ভালো থাকার নিয়ম তুলে ধরেন।

আলী নগর ইউনিয়নের একজন নারী বলেন, করোনা নিয়ে কেউ এভাবে বলেনি। নাটকের মাধ্যমে আমরা করোনাকালে করণীয় সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছি।

চরছিপলি গ্রামের বাসিন্দারা জানান, নাটকের মাধ্যমে বুঝতে পেরেছি সচেতন ও সঠিক নিয়ম মানলে করোনা প্রতিরোধ করা সম্ভব। আজ থেকে আমরা এই গ্রামের নারী-পুরুষরা করোনা প্রতিরোধে সব নিয়ম মেনে চলবো।

ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান সমন্বয়কারী আদিল হোসেন তপু বলেন, আমরা শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের নারী ও পুরুষদের করোনা থেকে বাঁচার জন্য করণীয় নিয়ে নাটক পরিবেশন ও সচেতন করে যাচ্ছি। এতে গ্রামের মানুষ অনেক সচেতন হচ্ছে। ভোলার সাত উপজেলায় পর্যায়ক্রমে আমাদের পথনাটক পরিবেশন করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে/এইচএন