দুই বছরেই ভেঙে পড়েছে অলওয়েদার সড়ক

দুই বছরেই ভেঙে পড়েছে অলওয়েদার সড়ক

কিশোরগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৬ ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ২০:২০ ১২ ডিসেম্বর ২০২০

মাত্র দুই বছরেই কয়েকটি অংশে ভেঙে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়ক। ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সড়কের ৪টি সেতুর দুই পাশে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এতে দুর্ভোগ পোহাচ্ছেন সড়কে চলাচলকারী লোকজন।

সরেজমিনে দেখা যায়, কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়ন থেকে একই ইউনিয়নের প্রত্যন্ত নোয়াগাঁও গ্রাম। ওই গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মেঘনা নদী পাড় হলেই ব্রাহ্মণবাড়িয়া জেলার চাতলপাড়। দুই বছর আগে ৪৪ কোটি টাকা ব্যয়ে ৭ কিলোমিটার অলওয়েদার সড়ক নির্মাণ করা হয়। কিন্তু দুই বছর যেতে না যেতেই সড়কটির অনেক জায়গায় দু’পাশের পাটাতন সরে গেছে এবং ৪টি সেতুর পাশে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। 

স্থানীয় লাউড়া ও নাজিরপুর গ্রামের রতন মিয়া ও রহিম আলীসহ কয়েক বলেন, নিম্ন মানের কাজ হওয়ায় সড়কটি দুই বছরে ভেঙে গেছে এবং আগামী বর্ষার আগে সংস্কার করা না হলে সড়কটিতে চলাচল করা অসম্ভব হয়ে পড়বে। যে সময় সড়কের কাজ হয় ওই সময় ঠিকাদারদের বারবার বলেছি, কাজটা ভালোভাবে করেন। কিন্তু ঠিকাদার আমাদের কথা শুনেনি এবং এলজিইডি অফিসের কর্মকর্তারা সড়কের নিম্ন কাজ দেখেও কোনো ধরনের ব্যবস্থা নেয়নি।

অষ্টগ্রাম উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক ভুইয়া জানান, দ্রুত সময়ে সড়কটি ভেঙে যাওয়ায় গেছে। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোড়ালো দাবি জানাই, যে ঠিকাদার বা প্রতিষ্ঠান কাজটি করেছেন তাদের দিয়ে পুনরায় সড়কটি সংস্কার করা প্রয়োজন।

কিশোরগঞ্জের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. আমিনুর রহমান বলেন, প্রাকৃতিক দুর্যোগে সড়কটি কম সময়ে ভেঙে গেছে। তবে সড়কটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে এবং ঢাকা থেকে ডিজাইন ইউনিটের লোকজন এসে ডিজাইন ঠিক করে দিলে কাজ শুরু হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এআর/জেডএম