সাত আন্তনগর ট্রেনে একযোগে ব্লকচেক অভিযান

সাত আন্তনগর ট্রেনে একযোগে ব্লকচেক অভিযান

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:১৪ ৩১ অক্টোবর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৭৯১ যাত্রীকে জরিমানাসহ তাদের কাছ থেকে ভাড়া আদায় করা হয়েছে। সাতটি যাত্রীবাহী আন্তনগর ট্রেনে একযোগে ব্লকচেক অভিযান চালানো হয়। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন পাকশী বিভাগীয় রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক লাখ ৯৭ হাজার ২৭০ টাকা ভাড়া আদায় করে।

শনিবার  সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশনের ওপর দিয়ে যাওয়া বিভিন্ন যাত্রীবাহী পাঁচটি আন্তনগর ট্রেনে অভিযান চালানো হয়। এছাড়া ঈশ্বরদী-খুলনা, ঈশ্বরদী-ঢাকা, ঈশ্বরদী-রাজবাড়ী, ঈশ্বরদী-চিলাহাটি, রেলরুটের গুরুত্বপূর্ণ বিভিন্ন রেলওয়ে স্টেশনে অভিযান চালানো হয়। 

খুলনাগামী ৭৬২ নম্বর সাগরদাঁড়ি এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী ৭২৭ নম্বর রূপসা এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস, চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী রূপসা এক্সপ্রেস, বেনাপোল থেকে ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অভিযান চালানো হয়।

অভিযানে পাকশি বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (উত্তর) সাজেদুল ইসলাম বাবু, (দক্ষিণ) কবির উদ্দিন, রেলওয়ের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) একেএম নূরুল আলম নুরু, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক ঈশ্বরদীর আব্দুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক, বরকতউল্লাহ আল-আমিন, শফিকুল ইসলাম, হাছিবুর রহমান, লিন্টু কুমার পাল, গৌড় সিংহ, মধুসূদন দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন। 

এছাড়া রেলওয়ে জিআরপি পুলিশ রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।  

ডিসি ফুয়াদ হোসেন আনন্দ জানান, পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন স্টেশনে একযোগে ব্লকচেক অভিযানে ৭৯১ জন বিনা টিকিটের ট্রেন যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ এক লাখ ১০ হাজার ৮১৫ টাকা এবং জরিমানা বাবদ ৮৬ হাজার ৪৫৫ টাকাসহ মোট এক লাখ ৯৭ হাজার ২৭০ টাকা আদায় করা হয় এবং ট্রেনে গণউপদ্রব সৃষ্টি করার জন্যে তিনজন হকারকে আইনের হাতে সোপর্দ করা হয়। বিনা টিকেটের ট্রেন যাত্রীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমকে