চুরি হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

চুরি হওয়া শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩২ ২৯ অক্টোবর ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরের শ্রীপুরে পাঁচ মাস বয়সী শিশুকে পাশের কক্ষের ভাড়াটিয়া এক নারীর কোলে দিয়ে গোসল করতে গিয়েছিলেন এক মা। কিছুক্ষণ পর বেরিয়ে দেখেন শিশুকন্যাকে নিয়ে পালিয়ে গেছে ভাড়াটে ওই প্রতিবেশী। 

অপহরণের দুই দিন পর বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর থেকে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় হাতেনাতে অপহরণকারী সোনালী আক্তার ও হৃদয় মাহমুদ দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসপি শামসুন্নাহার এসব তথ্য জানান।

কালিয়াকৈর সার্কেলের এএসপি আল মামুন বলেন, শিশু অপহরণ করতে পরিকল্পিতভাবে দুই মাস আগে বাসা ভাড়া নিয়ে অপহরণ করে ওই দম্পতি। শ্রীপুর থেকে চুরি হওয়া পাঁচ মাসের শিশু রিভা মনিকে টাঙ্গাইলের মির্জাপুর থেকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলায় ধনুয়া গ্রামের এক ভাড়াটিয়া দম্পতির পাঁচ মাসের শিশু রিভা মনিকে নিয়ে পালিয়ে যান অপর ভাড়াটিয়া দম্পতি। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় শ্রীপুর থানায় অভিযোগ করেন শিশুটির মা লাইজু বেগম।

অভিযোগটি আমলে নিয়ে কালিয়াকৈর সার্কেলের এএসপি আল মামুন ও শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেনের নেতৃত্বে শ্রীপুর থানা পুলিশের একাধিক টিম শিশুটিকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। ৪৯ ঘণ্টার অভিযান শেষে মির্জাপুর উপজেলার দেওহাটা থেকে শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এমকে