ঠাকুরগাঁওয়ে বন্ধুকে পুড়িয়ে হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁওয়ে বন্ধুকে পুড়িয়ে হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৩ ২৯ অক্টোবর ২০২০  

জেলা ও দায়রা জজ আদালত, ঠাকুরগাঁও

জেলা ও দায়রা জজ আদালত, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে রেজাউল ইসলামকে পুড়িয়ে হত্যা মামলায় তার তিন বন্ধুর মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিএম তারিকুল কবীর এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- সুইট আলম, পলাশ ও হাসান জামিল।

মামলার বিবরণে বলা হয়েছে, দিনাজপুরের চিরিরবন্দর থানার আন্ধারমুহা গ্রামের রেজাউল ইসলাম পড়াশোনার পাশাাপশি ওয়াল্ডভিশন-২১ নামে একটি কোম্পানিতে চাকরি করতেন। চাকুরির সুবাদে দণ্ডিত আসামিদের সঙ্গে তার বন্ধুত্ব হয়। বন্ধুদের সঙ্গে মিলে দিনাজপুরের পাবর্তীপুরে ওই কোম্পানির একটি নতুন অফিস খোলার সিদ্ধান্ত নেন রেজাউল। এরপর সবাই মিলে পাবর্তীপুর গেলে রেজাউলের মোটরসাইকেলের প্রতি বাকিদের চোখ পড়ে।

২০১৫ সালের মার্চে রেজাউলের মোটরসাইকেল হাতিয়ে নিতে হাসান জামিলকে দায়িত্ব দেয় বাকি বন্ধুরা। এরপর সে রেজাউলকে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর কৈমারী গ্রামে নিজ বাড়ির বাঁশঝাড়ে নিয়ে যায়। সেখানে তাকে পুড়িয়ে হত্যা করে জামিল। এরপর মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

বালিয়াডাঙ্গী থানার এসআই আবু তালেব জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করে। তদন্ত শেষে তিন বন্ধু সুইট আলম, পলাশ ও হাসান জামিলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। বৃহস্পতিবার  বিকেলে সাক্ষী ও প্রমাণের ভিত্তিতে তিনজনকে মৃত্যুদণ্ড দেয় আদালত।

ডেইলি বাংলাদেশ/এআর