এক ঘণ্টার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান হলেন একাদশ শ্রেণির ছাত্রী

এক ঘণ্টার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান হলেন একাদশ শ্রেণির ছাত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৫ ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:১৬ ২৯ অক্টোবর ২০২০

গোলটেবিল আলোচনায় তাজকিয়া হক তাজিন

গোলটেবিল আলোচনায় তাজকিয়া হক তাজিন

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন একাদশ শ্রেণির শিক্ষার্থী। তাও কেবল মাত্র এক ঘণ্টার জন্য। ওই ছাত্রীর নাম তাজকিয়া হক তাজিন।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আবুল হোসেনের কাছ থেকে এক ঘণ্টার জন্য ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ‘কনসেপ্ট গার্লস টেকওভারের’ উদ্যোগে এ ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়। দায়িত্ব গ্রহণের পর তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এক ঘণ্টার দায়িত্ব পেয়ে নারীর প্রতি সহিংসতা বন্ধে করণীয় বিষয়ে গোলটেবিল আলোচনা করেন একাদশ শ্রেণির এই ছাত্রী। এছাড়াও সুনামগঞ্জ জেলার প্রত্যেকটি উপজেলা ও ইউনিয়নকে নারীবান্ধব করতে বিভিন্ন সুপারিশমালা তুলে ধরেন।

এসময় দায়িত্ব হস্তান্তরকৃত ভাইস চেয়ারম্যান আবুল হোসেন বলেন, সুনামগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী তাজকিয়া হক তাজিনের সুপারিশগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, নারীরা রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ পদে থাকলেও নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন। শুধু এক ঘণ্টার জন্য নয়, আজকের নারী শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা রাখবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ