মাদারগঞ্জে বিএনপির পকেট কমিটি গঠনের পাঁয়তারা

মাদারগঞ্জে বিএনপির পকেট কমিটি গঠনের পাঁয়তারা

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:০৮ ২৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:২১ ২৬ অক্টোবর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুরের মাদারগঞ্জে ব্যক্তি স্বার্থে উপজেলা বিএনপির পকেট কমিটি গঠনের পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছে দলের একাংশ। এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন সদ্য বিলুপ্ত মাদারগঞ্জ পৌর বিএনপির সভাপতি হাবলুল গাজী বেলাল।

রোববার সন্ধ্যায় সদ্য বিলুপ্ত উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সালেহীন সবুজের বাসায় এ সংবাদ সম্মেলন হয়।

এ সময় হাবলুল গাজী বেলাল বলেন, তৃণমূল ও ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে জেলা বিএনপির কিছু নেতা মাদারগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির পকেট কমিটি গঠনের পাঁয়তারা করছে। তারা নিজেদের স্বার্থে দলকে ব্যবহারের জন্য টাকার বিনিময়ে বহিরাগতদের কমিটিতে পদ দিচ্ছে। বিষয়টি নজরে আসায় তৃণমূল নেতা-কর্মীরা মর্মাহত হয়েছেন। এভাবে তৃণমূল নেতা-কর্মীদের কমিটি থেকে বাদ দেয়া হলে অচিরেই মাদারগঞ্জ থেকে বিএনপির নাম মুছে যাবে। আমরা এ পকেট কমিটি বাতিল করে যোগ্য নেতাদের কমিটিতে পদ দেয়ার দাবি জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাদারগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি হাসান একরামুল কবির, সাংগঠনিক সম্পাদক সালেহীন সবুজ, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মাসুদুর রহমান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম সিজার ও আসাদুজ্জামান অপু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল মোরশেদ মিঠু, দফতর সম্পাদক নূর মোহাম্মদ আমানুল্লাহ, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

মাদারগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির নেতারা বলেন, এর আগে মেলান্দহ ও ইসলামপুরে সুবিধাবাদী নেতাদের নিয়ে বিএনপির পকেট কমিটি গঠন করা হয়। যার প্রতিবাদে ভাঙচুর, বিক্ষোভ, মানববন্ধন করেছিল তৃণমূল বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। আমরা মাদারগঞ্জ বিএনপির কমিটিতে তৃণমূলের নেতা-কর্মীদের স্থান দেয়ার দাবি জানাই। কেন্দ্রীয় কমিটির তত্ত্বাবধানে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মতো উপজেলা ও পৌর বিএনপির ইউনিটসহ অন্যান্য ইউনিট গঠনের অনুরোধ জানাই।

এর আগে, ইসলামপুর, মেলান্দহ, দেওয়ানগঞ্জে ছাত্রদলের পকেট কমিটি গঠনের প্রতিবাদে ত্যাগী নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এছাড়া বিএনপির কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলের কুশপুত্তলিকা দাহ করে মেলান্দহ উপজেলা ছাত্রদলের ক্ষুব্ধ কর্মীরা।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন