মিঠামইনে সিলিন্ডার বিস্ফোরণ, সরকারি অনুদান পেল নিহত ও দগ্ধরা

মিঠামইনে সিলিন্ডার বিস্ফোরণ, সরকারি অনুদান পেল নিহত ও দগ্ধরা

কিশোরগঞ্জ প্রতিনিধি    ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৫ ২৫ অক্টোবর ২০২০  

মিঠামইনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শিশুর চিকিৎসা

মিঠামইনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শিশুর চিকিৎসা

কিশোরগঞ্জের মিঠামইনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের নয়জন দগ্ধ হওয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মিঠামইনের ইউএনও প্রভাংশু সোম মহানকে প্রধান করে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে কিশোরগঞ্জের ডিসি সারওয়ার মুর্শেদ চৌধুরীর কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এছাড়া এ ঘটনায় নিহত ও দগ্ধদের সরকারের পক্ষ থেকে আর্থিক ক্ষতিপূরণ দেয়া হয়েছে। কিশোরগঞ্জের ডিসি সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, প্রাথমিকভাবে দগ্ধ আটজনকে ১০ হাজার করে ও নিহতের পরিবারকে ২০ হাজার টাকা সরকারি সহায়তা দেয়া হয়েছে।

এদিকে, রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় সিপাইনেছা নামে এক নারী মারা যান। তিনি মিঠামইন উপজেলার কাটখাল ইউপির হাজিপুর গ্রামের আব্দুস সালামের স্ত্রী। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে টিকিৎসাধীন অপর সাতজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এর আগে, শনিবার দুপুরে রান্নাঘরের চুলা জ্বালানোর সময় আব্দুস সালামের বাড়িতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে একই পরিবারের চার নারী, দুই শিশুসহ নয়জন দগ্ধ হন। দগ্ধদের মধ্যে আটজনকে বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর সবাইকে ঢাকায় স্থানান্তর করা হয়।

এ ঘটনায় রোববার ঢাকা বিভাগের কমিশনারের কাছে একটি প্রতিবেদন পাঠান কিশোরগঞ্জের ডিসি সারওয়ার মুর্শেদ চৌধুরী।

ডেইলি বাংলাদেশ/এমআর