রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি, প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি, প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৪০ ২২ অক্টোবর ২০২০  

রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি করায় প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

রাজনৈতিক নেতাদের নিয়ে কটূক্তি করায় প্রবাসীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রী ও সংসদ সদস‌্যদের নিয়ে ফেসবুকে কটূক্তি এবং বিদ্বেষমূলক প্রচারপত্র বিতরণের অভিযোগে বরগুনার পাথরঘাটায় সৌদি প্রবাসীসহ চারজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

বুধবার দুপুরে বরগুনার পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন পাথরঘাটা পৌরসভার বাসিন্দা রফিকুল ইসলাম কাকন। মামলাটি আমলে নিয়ে বিচারক সুব্রত মল্লিক পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

মামলায় পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউপির সৈয়দ আহমেদ শরিফের ছেলে সৌদি প্রবাসী ফয়সাল আহমেদ শরীফ, জিয়া শরীফ,  মাসুম শরীফ ও একই এলাকার নয়া মিয়া হাওলাদারের ছেলে ইমরান হোসাইনকে আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ফয়সাল আহমেদ শরীফ দীর্ঘদিন ধরে সৌদি আরবে প্রবাসী হিসেবে অবস্থান করছেন। সেখানে থেকে তিনিসহ অন্য আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের এমপি-মন্ত্রীসহ রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অনেকদিন ধরে বিদ্বেষ ও কটূক্তিমূলক পোস্ট করে আসছেন। 

এছাড়াও প্রধান অভিযুক্ত ফয়সাল শরীফ জঙ্গি সংগঠনের জন্য অর্থ সহায়তা করেন বলেও মামলায় অভিযোগ আনা হয়। আর অন্য আসামিদের মাধ্যমে ফয়সাল শরীফ বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে পাথরঘাটাসহ বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করাচ্ছেন বলেও বাদী অভিযোগ করেছেন।

মামলার বাদী রফিকুল ইসলাম কাকন বলেন, ফয়সাল শরীফ বিদেশে থেকে স্বাধীন বাংলাদেশের একজন নাগরিক হয়েও দেশের সরকার, সরকার প্রধান, এমপি-মন্ত্রীদের নিয়ে কটূক্তি করে যাচ্ছেন। এতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই আমি দেশের স্বার্থে মামলাটি করেছি। মামলা করায় এরই মধ‌্যে আমাকে আসামিরা বিভিন্নভাবে হুমকি দিতে শুরু করেছে। তাই আমি নিরাপত্তাহীনতায় আছি। 

পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাবির হোসেন বলেন, আসামিরা যা করেছে, তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তাই সৌদি প্রবাসী আসামিকে দেশে এনে রাষ্ট্রদ্রোহিতার অপরাধের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

তিনি আরো বলেন, মামলাটির অধিকতর পর্যালোচনা শেষে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক।

ডেইলি বাংলাদেশ/আরএম