শুভ্র হত্যাকাণ্ড: দলীয় পদ থেকে বহিষ্কার মেয়র রফিকুল

শুভ্র হত্যাকাণ্ড: দলীয় পদ থেকে বহিষ্কার মেয়র রফিকুল

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:৫৪ ২১ অক্টোবর ২০২০  

শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় দলীয় পদ থেকে বহিষ্কার মেয়র রফিকুল

শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় দলীয় পদ থেকে বহিষ্কার মেয়র রফিকুল

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকায় পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক জরুরি সভায় সর্ব সম্মতিক্রমে এমন সিদ্ধান্ত নেয়া হয়। 

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের এমপি নাজিম উদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন।

সভায় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে দল থেকে বহিষ্কার ও প্রাথমিক সদস্যপদ বাতিলের জন্য সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্যও সুপারিশ করে দলীয় প্যাডে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর একটি চিঠি প্রদান করা হয়।

ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বিধি ভূষণ দাস স্বাক্ষরিত ওই চিঠিটিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম -সাধারণ সম্পাদক ডা. দিপু মনি ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের নাম উল্লেখ করে অনুলিপি দেয়া হয়। 

গত শনিবার রাতে পৌর এলাকার মধ্যবাজারের চায়ের দোকানে সহযোগীদের নিয়ে চা খাওয়ার সময় মাসুদুর রহমান শুভ্রর ওপর সিএনজিচালিত অটোরিকশা করে আসা ৮-১০ জন সন্ত্রাসী হামলা চালায়। শুভ্রকে কুপিয়ে পালায় তারা। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় সোমবার রাতে পৌর মেয়রসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

ডেইলি বাংলাদেশ/আরএম