পঞ্চগড়ে বিএনপিতে বাড়ছে কোন্দল

পঞ্চগড়ে বিএনপিতে বাড়ছে কোন্দল

পঞ্চগড় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৪ ২০ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৪৯ ২০ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

পঞ্চগড় জেলা বিএনপিতে দিনদিন বাড়ছে গ্রুপিং আর কোন্দল। এ জেলায় দলটি দুই ভাগে বিভক্ত। এক গ্রুপ চালাচ্ছেন পৌর মেয়র তৌহিদুল ইসলাম ও আরেক গ্রুপ চালাচ্ছেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। জানা গেছে, তৌহিদুল ও জমির উদ্দিনের গ্রুপ ছেড়ে নতুন গ্রুপ তৈরি করছেন কর্মীরা। এতে সাংগঠনিকভাবেও শক্তি হারাচ্ছে পঞ্চগড় বিএনপি।

জেলা বিএনপির একাধিক কর্মী জানান, পঞ্চগড় বিএনপিতে ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের একক আধিপত্য ছিল। এরপর তার প্রতিদ্বন্দ্বী হন তৌহিদুল ইসলাম। এতে দুই গ্রুপে ভাগ হয়ে যান নেতারা। পরবর্তীতে তৃতীয় গ্রুপ সৃষ্টি করেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নওশাদ জমির। এখন শক্ত নেতৃত্বের শূন্যতায় ভুগছে জেলা বিএনপি। নেতারা পদে থাকলেও মাঠের কর্মীদের খোঁজ নিচ্ছেন না। শুধুমাত্র নির্বাচন এলেই চেহারা দেখান।

এক যুগের শূন্যতার অবসান ঘটিয়ে ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিরুল ইসলাম কাচ্চুকে আহ্বায়ক ও বিএনপির জাতীয় নির্বাহী সদস্য ফরহান হোসেন আজাদকে সদস্য সচিব করে ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কিন্তু এতেও সাংগঠনিক তৎপরতা ফিরছে না জেলা বিএনপিতে।

বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নওশাদ জমির বলেন, দীর্ঘদিন কমিটি না থাকায় পঞ্চগড়ে বিএনপির নেতা-কর্মীরা ঝিমিয়ে পড়েছিলেন। আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এখন নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে পুনরায় সাংগঠনিক কার্যক্রম শুরু করা হবে।

আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু বলেন, বর্তমানে বিভিন্ন উপজেলা, ইউপি, ওয়ার্ডে নেতা-কর্মীদের নিয়ে বর্ধিত সভা ও আলোচনা চলছে। কিছুদিনের মধ্যে সবাইকে ঐক্যবদ্ধ করে নতুন কমিটি গঠন করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর/টিআরএইচ