আকবরকে পালিয়ে যেতে কারা সহযোগিতা করেছে, তদন্তে পুলিশ

আকবরকে পালিয়ে যেতে কারা সহযোগিতা করেছে, তদন্তে পুলিশ

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:২৭ ১৯ অক্টোবর ২০২০  

এসআই আকবর-ফাইল ফটো

এসআই আকবর-ফাইল ফটো

সিলেট নগরের বন্দর পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান হত্যার পর কাদের সহযোগিতায় ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর পালিয়ে গেছেন তা তদন্ত করতে মাঠে নেমেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। 

আকবরকে  পালাতে কেউ সহযোগিতা করেছে কি-না, তা জানতে তদন্ত কমিটি করেছে পুলিশ সদর দফতর। সোমবার রাতে এ কমিটি করা হয়। কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান, পুলিশের একজন সহকারী মহাপরিদর্শকের (এআইজি) নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি শুধু তদন্ত করবে যে অভিযুক্তকে (এসআই আকবর হোসেন) কেউ পালাতে সহযোগিতা করেছে কি-না।

গত ১১ অক্টোবর সকালে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন নামে এক যুবকের মৃত্যু হয় বলে অভিযোগ তোলেন তার স্বজনরা। মারা যাওয়া যুবক সিলেটের আখালিয়ার নেহারিপাড়ার রফিকুল ইসলামের ছেলে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। 

তবে মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ ধরে নিয়ে নির্যাতন করে রায়হানকে হত্যা করেছে। পরিবারের অভিযোগে ভিত্তিতে তদন্ত কমিটি গঠিন করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। 

এ ঘটনায় গত ১১ অক্টোবর দিবাগত রাতে রায়হানের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলাটি বর্তমানে তদন্ত করছে পিবিআই।

এদিকে মামলা করার পর থেকে ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর পলাতক রয়েছেন। তাকে পালিয়ে যেতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সহযোগিতা করেছেন এমন অভিযোগের প্রেক্ষিতে এ তদন্ত কমিটি করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ