এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞা, পঞ্চগড়ে সতর্ক অবস্থানে বিজিবি

এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞা, পঞ্চগড়ে সতর্ক অবস্থানে বিজিবি

পঞ্চগড় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৫ ১৯ অক্টোবর ২০২০  

এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞার ঘটনায় পঞ্চগড়ে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি

এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞার ঘটনায় পঞ্চগড়ে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি

পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির পর থেকেই পঞ্চগড় সীমান্তে নেয়া হয়েছে বাড়তি সতর্কতা।

তবে করোনার কারণে পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াত ব্যবস্থা বন্ধ থাকায় এ পথ ব্যবহার করে কেউ ভারতে যেতে পারবে না বলে জানিয়েছেন বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের কর্মরত কনস্টেবল আমিনুল ইসলাম।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিছুর রহমান জানান, সীমান্ত দিয়ে অবৈধভাবে কেউ পারাপার করতে না পারে তাই আমরা পুরো সীমান্তে ২৪ ঘণ্টা সতর্ক অবস্থায় থাকি। কোনো অপরাধী বা ব্যক্তি অবৈধভাবে এই সীমান্ত পথ ব্যবহার করতে পারবে না।

এর আগে গত শনিবার মধ্যরাতে সিলেট কোতোয়ালি থানার বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া রায়হান নামে এক যুবককে তুলে নিয়ে চাঁদার দাবিতে নির্যাতন করেন বলে অভিযোগ করে তার পরিবার। পরের দিন সকালে তিনি মারা যান। নির্যাতনের সময় এক পুলিশের মুঠোফোন থেকে রায়হানের পরিবারের কাছে কল করে টাকা চাওয়া হয়। পরিবারের সদস্যরা সকালে ফাঁড়িতে গিয়ে জানতে পারেন তাকে হাসপাতালে নেয়া হয়েছে। সেখানে গিয়ে রায়হানের মরদেহ শনাক্ত করেন তারা।

ডেইলি বাংলাদেশ/আরএম