মেহেরপুরে সবজির মূল্য আকাশছোঁয়া

মেহেরপুরে সবজির মূল্য আকাশছোঁয়া

মেহেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৯ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:২৩ ১৯ অক্টোবর ২০২০

মেহেরপুরে সবজির মূল্য আকাশছোঁয়া

মেহেরপুরে সবজির মূল্য আকাশছোঁয়া

মেহেরপুরের বাজারে সবজির দাম আকাশ ছোঁয়া। লাফিয়ে লাফিয়ে বেড়েছে প্রতিটি সবজির দাম। ঝাল, পেঁয়াজ থেকে শুরু করে প্রত্যেকটি সবজির দাম আকাশ ছোঁয়া। সবজির দাম শুনে ক্রেতা সাধারণের নাভিশ্বাস উঠছে।

অন্যান্য বছরে বর্ষার মৌসুমে কাঁচা মরিচের মূল্য বৃদ্ধি পেলেও এত দীর্ঘ সময় ধরে মূল্য বৃদ্ধি এর আগে কখনো দেখা যায়নি।

বর্তমানে মেহেরপুরের বাজারে কাঁচা মরিচ ২০০ থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। সঙ্গে আলু ৫০ টাকা, বেগুন ৬০, পেঁপে ৩০, লাউ ২৫ থেকে ৩০, মিষ্টি কুমড়া ৩০ টাকা কেজি, পুইশাঁক ২০ টাকা, উস্তি ১২০ টাকা, টমেটো ১২০ টাকা, ধুন্দল ৩০ টাকা, ঝিঙে ৩০ টাকা, বরবটি ৬০ টাকা, সিম ১২০ টাকা, পেঁপে ৩০ টাকা, কাঁচকলা ৬০ টাকা, লাল শাক ৪০ টাকা, আলতাপাটি আলু ১২০ টাকা, ঢেঁড়শ ৫০ টাকা, ফুলকপি ১২০ টাকা,পটল ৬০ টাকা, কচু ৪০ টাকা, বেগুন ৬০ টাকা, পালংশাক ৮০ টাকা, পেঁয়াজ ৯০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, শষা ৫০ টাকা, ওল ৪০ টাকা, মূলা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া কুমড়ার জালি ২৫ টাকা দরে বিক্রি করছেন খুচরা ব্যবসায়ীরা।

মেহেরপুরে সবজির মূল্য আকাশছোঁয়াস্থানীয় প্রশাসনের কোনো তদারকি না থাকায় হাট-বাজারে ইচ্ছেমতো পণ্যের দাম চাওয়া হচ্ছে। শনিববার (১৭ অক্টোবর) বিকেলে গাংনী শহরের বাজার ঘুরে সবজির এসব দাম জানা গেছে।

হাট-বাজারগুলোতে প্রশাসনের কোনো নজরদারি না থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমতো দাম হাঁকাচ্ছে বলে ক্রেতা সাধারণ অভিযোগ করেছে।

এ ব্যাপারে গাংনী ইউএনও আরএম সেলিম শাহনেওয়াজ জানান, বাজার নিয়ন্ত্রণে বাজার কমিটির সভাপতি,  সাধারণ সম্পাদক ও সবজি ব্যবসায়ীদের সঙ্গে প্রাথমিকভাবে বসা হয়েছে। নির্ধারিত মূল্যে সবজি বিক্রি না করলে এখন থেকে বাজারে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম