দাওয়াত পেতে অদ্ভুত কাণ্ড করলেন ফকির কমিটির সভাপতি

দাওয়াত পেতে অদ্ভুত কাণ্ড করলেন ফকির কমিটির সভাপতি

পঞ্চগড় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৯ ১৯ অক্টোবর ২০২০   আপডেট: ১১:৩৬ ১৯ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দাওয়াত পেতে অভিনব পদক্ষেপ নিলেন এক ফকির কমিটির সভাপতি। নিজ ইউপির বিভিন্ন গাছে নিজের যোগাযোগ নাম্বারসহ পোস্টার ঝুলিয়ে দিয়েছেন ফকির কমিটির সভাপতি গিয়াস উদ্দীন। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের দেবনগড় বাজারে এমন চিত্র দেখা গেছে।

রোববার বিকেলে দেখা গেছে বেশ কিছু গাছে পেরেক দিয়ে টাঙানো রয়েছে পোস্টার। এক গাছের কাছে গিয়ে দেখা যায় গিয়াস উদ্দীন ফকির নামে এক ফকির নিজেকে ৭ নম্বর দেবনগড় ইউপির ফকিরের সভাপতি দাবি করে দাওয়াত পেতে নিজের ফোন নম্বর ঠিকানাসহ গাছে গাছে পোস্টারিং করেছেন।

পোস্টারে লেখা হয়েছে, এখন থেকে ফকির দাওয়াত, কুল ও দোয়া কালামের জন্য ফকিরের প্রয়োজন হলে যোগাযোগ করুন দেবনগড় ইউনিয়ন ফকির সভাপতি গিয়াস উদ্দীন ফকির।' ঠিকানা দেয়া হয়েছে মাগুরমারি চৌরাস্তা বাজার বটতলা।

যোগাযোগ করা হলে মোবাইল ফোনে গিয়াস উদ্দীন ফকির বলেন, 'অনেক সময় অনেকেই আমাদের খোঁজ পায় না। যার কারণে দেবনগড় ইউনিয়নে আমরা প্রায় তিন মাস ধরে এই পোস্টারের ব্যবস্থা করেছি। এই পোস্টারের মাধ্যমে মোটামুটি ভালো সাড়া পাচ্ছি। যদি কারো ফকির দাওয়াত, কুল ও দোয়া কালাম হয়ে থাকে তারা আমাদের ফোন দেয়, তখন আমরা ২-৩ জন যাই। আমরা তাদের বাড়িতে গেলে সেখানে সারাদিন সময় দেয়ায় লোক প্রতি তিনশ টাকা নিয়ে থাকি। তবে বড়লোক পরিবারের কারো দাওয়াত হয়ে থাকলে তারা পাঁচশ থেকে একটু বেশিই দেন।

ডেইলি বাংলাদেশ/জেএস