নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে নিজ সন্তান দান!

নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে নিজ সন্তান দান!

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:২৮ ১ অক্টোবর ২০২০  

নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে নিজ সন্তানকে বোনের কাছে তুলে দেন মাবিয়া খাতুন

নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে নিজ সন্তানকে বোনের কাছে তুলে দেন মাবিয়া খাতুন

নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে নিজের সন্তানকে বোনের কাছে হস্তান্তর করেন মা। এরপর নিজে বাঁচতে সাজান অপহরণ নাটক। চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকার একটি বাসা থেকে দেড় বছর বয়সী এক শিশু অপহরণের ঘটনা তদন্তে উঠে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য।

শিশুটিকে উদ্ধারের পাশাপাশি মা মাবিয়া খাতুন ও খালা শাহেনা আক্তারকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আকবরশাহ থানার ওসি মো. জহির হোসেন বলেন, ২৪ সেপ্টেম্বর দুপুরে বাসা থেকে নিখোঁজ হয় দেড় বছর বয়সী শিশু হাবিবুর রহমান রোহান। এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন তার বাবা আব্দুল হান্নান। মামলাটির তদন্তে নেমে সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ করে সন্দেহের তীর যায় মা মাবিয়া খাতুনের দিকে।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে মাবিয়া নিঃসন্তান বোনের দুঃখ ঘোচাতে স্বামীর অগোচরে শিশুটিকে তার বোনের কাছে হস্তান্তরের কথা স্বীকার করেন। এ তথ্য পেয়ে মাবিয়াকে গ্রেফতার করা হয়। পরে ফেনীর ছাগলনাইয়ায় শাহেনার বাসায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার ও শাহেনাকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, নিঃসন্তান হওয়ায় প্রায়ই স্বামীর সঙ্গে ঝগড়া হতো শাহেনার। আর বোনের সেই কষ্টের কথা শুনে নিজের সন্তানকে দিয়ে দিতে সম্মত হন মাবিয়া। পূর্ব পরিকল্পনা অনুযায়ী বাসার নিকটবর্তী কর্ণেলহাট এলাকায় অপেক্ষারত ছিলেন শাহেনা। মাবিয়া নিজেই শিশুটিকে নিয়ে তার হাতে তুলে দেন। এরপর বাসে উঠে ফেনী চলে যান শাহেনা।

ডেইলি বাংলাদেশ/আরএম