বন্যার রেশ কাটতে না কাটতেই ভাঙন শুরু  

বন্যার রেশ কাটতে না কাটতেই ভাঙন শুরু  

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩১ ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:১০ ৩০ সেপ্টেম্বর ২০২০

লালমনিরহাটে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয়েছে ভাঙন

লালমনিরহাটে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয়েছে ভাঙন

লালমনিরহাটে টানা বর্ষণ আর উজানের ঢলে পঞ্চম দফা বন্যার রেশ কাটতে না কাটতেই আবারো বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয়েছে ভাঙন। 

এ অবস্থায় ওই বাঁধে থাকা কমপক্ষে ৫ হাজার পরিবারের মাঝে বিরাজ করছে চরম আতঙ্ক। 

মঙ্গলবার বিকেলে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউপির গোবর্ধন এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয় হঠাৎ ভাঙন। এ অবস্থায় তাৎক্ষণিকভাবে পানি উন্নয়ন বোর্ড, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা সম্মিলিতভাবে জিও টেক্স বালির বস্তা ও গাছপালা ফেলে ভাঙন রোধের চেষ্টা চালায়। এরই মধ্যে ওই এলাকার পানি উন্নয়ন বোর্ড এর স্পার বাঁধের ১৫০ ফিট ও একটি বিদ্যুতের পোল নদীগর্ভে বিলীন হয়ে যায়।

ওই এলাকার ভুক্তভোগী গোলজার হোসেন ডেইলি বাংলাদেশকে বলেন, ৮/৯ বার নদী ভাঙনে বাড়ি সরিয়ে স্পার বাঁধের কাছে আশ্রয় নিয়েছি। শেষ ভরসা এটাও যদি নদীতে চলে যায় আমরা পরিবার পরিজন নিয়ে থাকবো কোথায়। 

তাদের দাবি, রিলিফ চাই না, চাই নদী ভাঙন রোধে চাই স্থায়ী সমাধান।

লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান ডেইলি বাংলাদেশকে বলেন, গত রাতে ভাঙন কবলিত এলাকার পাশেই এ অবস্থা দেখা দিয়েছিল। আমরা রাতভর কাজ করে তা ঠিক করতে সক্ষম হলেও হঠাৎ করেই দেখা দেয় এমন ভাঙন। আমাদের সব সামর্থ অনযায়ী চেষ্টা করছি সব ঠিকঠাক রাখতে।

এদিকে খবর পেয়ে লালমনিরহাটের ডিসি মো. আবু জাফর ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

ডেইলি বাংলাদেশ/এমকে