কোন্দলে গতিহীন আখাউড়া বিএনপি

কোন্দলে গতিহীন আখাউড়া বিএনপি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১৬ ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৫৭ ২৯ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল চরম আকার ধারণ করেছে। এতে দলটি দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এক সময় এ উপজেলায় বিএনপির অবস্থান তুলনামূলকভাবে ভালো থাকলেও এখন কোনো গতি নেই।

জানা গেছে, সবশেষ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ উপজেলায় দৃশ্যমান হয় বিএনপির অভ্যন্তরীণ কোন্দল। দলে দুইটি গ্রুপ তৈরি হওয়ায় নিজেরাই এখন নিজেদের প্রতিপক্ষ হয়ে আছে। দলের এক অংশের নেতৃত্ব দিচ্ছেন সাবেক এমপি মুশফিকুর রহমান। আরেক অংশের নেতৃত্বে রয়েছেন ব্যবসায়ী কবির আহমেদ ভূঁইয়া ও উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার মুসলেম উদ্দিন।

একাদশ সংসদ নির্বাচনে মুশফিকুর রহমানের প্রার্থিতা অবৈধ ঘোষণা করায় মনোয়ন পান ইঞ্জিনিয়ার মুসলেম উদ্দিন। তখন থেকেই উপজেলা বিএনপি দুই ভাগে বিভক্ত হয় বলে জানিয়েছেন একাধিক নেতাকর্মী।

দলের ত্যাগী নেতাকর্মীরা জানান, এ উপজেলায় বিএনপির শক্তিশালী অবস্থান ছিল। কিন্তু এখন আর সেই দাপট নেই। দ্বিধা-দ্বন্দ্বের কারণে অনেকটাই যেন গতিহীন হয়ে পড়েছে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লায়ন আবুল মুনসুর মিশন বলেন, মুশফিকুর রহমানের নেতৃত্বে তৃণমূল পর্যায়ে ঐক্যবদ্ধ হয়ে আছে। ২০ বছর ধরে তিনি নেতৃত্ব দিচ্ছেন। নিয়মিত নেতাকর্মীদের খোঁজখবর রাখছেন।

তিনি আরো বলেন, যারা গ্রুপ তৈরি করেছে তারা মূলত দলের ভালো চান না। সুবিধা ভোগ করতে চান। কবির আহমেদ দলীয় কর্মকাণ্ডে অনাকাঙ্ক্ষিত হস্তক্ষেপ করে দলের ভাবমূর্তি নষ্ট করছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন