স্কুলের গ্রিল কেটে চুরি হওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার, গ্রেফতার ৫

স্কুলের গ্রিল কেটে চুরি হওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার, গ্রেফতার ৫

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৪ ২৮ সেপ্টেম্বর ২০২০  

ল্যাপটপ উদ্ধারের বিষয়ে প্রেস ব্রিফিং করে কেএমপি (ছবি: ডেইলি বাংলাদেশ)

ল্যাপটপ উদ্ধারের বিষয়ে প্রেস ব্রিফিং করে কেএমপি (ছবি: ডেইলি বাংলাদেশ)

খুলনার সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে চুরি হওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। চুরির সঙ্গে জড়িত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে সজীব পিয়াদা নামে এক আসামি চুরির ঘটনা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার বিকেলে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার আসামিরা হলেন মো. মাহবুব খাঁ, সজীব পিয়াদা, সাজু আহমেদ মুন্না, দিদারুল ইসলাম ও ওহিদ সানা। তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। 

কেএমপির উপ-কমিশনার (দক্ষিণ) মো. শাকিলুজ্জামান জানান, নিজস্ব সোর্স ও প্রযুক্তির সহায়তায় গত ২২ সেপ্টেম্বর দিদারুল ও রবিউলকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকা, কক্সবাজারের কুতুবদিয়া থেকে অন্য তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে কিছু এবং হাত বদল হওয়া ব্যক্তিদের কাছ থেকে বাকি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। চুরির পর তারা এসব ল্যাপটপ বিভিন্ন জনের কাছে বিক্রি করে দেন। এখন আইনি প্রক্রিয়া শেষ করে ল্যাপটপগুলো স্কুলে হস্তান্তর করা হবে।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার এসআই সাইদুর রহমান জানান, গত ৭ জুন ভোরে বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবের গ্রিল কেটে এইচপি ব্রান্ডের ২১টি ল্যাপটপ চুরি হয়। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন শেখ বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে সদর থানায় মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়। 

ডেইলি বাংলাদেশ/আরএম