পুরোধা সুখরঞ্জন ব্রহ্মচারী মারা গেছেন

পুরোধা সুখরঞ্জন ব্রহ্মচারী মারা গেছেন

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৯ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৩০ ২৮ সেপ্টেম্বর ২০২০

কবিরাজ সুখরঞ্জন ব্রহ্মচারী মহারাজ

কবিরাজ সুখরঞ্জন ব্রহ্মচারী মহারাজ

অযাচক আশ্রম চাঁদপুরের অধ্যক্ষ কবিরাজ সুখরঞ্জন ব্রহ্মচারী মহারাজ মারা গেছেন। রোববার বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। কিছুদিন ধরে তিনি নানা ধরনের জটিল রোগে আক্রান্ত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সুখরঞ্জন ব্রহ্মচারীর ভক্ত দুলাল দাস জানান, স্বামী স্বরূপানন্দের ‘চরিত্রগঠন আন্দোলন’কে বেগবান করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দিতে নিরলস ভূমিকা পালন করেন কবিরাজ অধ্যক্ষ সুরঞ্জন ব্রহ্মচারী। এজন্য দুই যুগ আগে চাঁদপুর শহরের আদালতপাড়ায় স্বামী স্বরূপানন্দের পুণ্যস্থানে অযাচক আশ্রম প্রতিষ্ঠা করেন তিনি। সোমবার ঢাকা থেকে চাঁদপুরে তার মরদেহ আনা হয়।

চিরকুমার কবিরাজ অধ্যক্ষ সুরঞ্জন ব্রহ্মচারী চাঁদপুরে একজন ন্যায়পরায়ণ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন। তবে তার গ্রামের বাড়ি ছিল পিরোজপুর জেলায়। একজন চিকিৎসক হিসেবেও তার খ্যাতি রয়েছে।

তার সতীর্থ ডা. পীযুষ কান্তি বড়ুয়া ও জলি সরকার জানান, ভক্তদের নিয়ে সিদ্ধান্ত হওয়ার পর সোমবারই কবিরাজ অধ্যক্ষ সুরঞ্জন ব্রহ্মচারী মহারাজের শেষকৃত্য সম্পন্ন হবে। এর আগে শহরের আদালতপাড়ার অযাচক আশ্রমে তার মরদেহ নিয়ে আসা হয়। সেখানে ভক্তারা তাকে শ্রদ্ধা জানাবেন।

ডেইলি বাংলাদেশ/এমআর