পাটুরিয়ায় সব ফেরি সচল, তবু ৩ কিলোমিটার যানজট

পাটুরিয়ায় সব ফেরি সচল, তবু ৩ কিলোমিটার যানজট

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৩ ২৮ সেপ্টেম্বর ২০২০  

পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের সারি

পাটুরিয়া ফেরিঘাটে যানবাহনের সারি

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট বন্ধ থাকায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে। এতে সবগুলো ঘাট ও ফেরি সচল রেখেও চাপ সামলানো যাচ্ছে না। পাটুরিয়া ঘাট থেকে মহাসড়ক পর্যন্ত সৃষ্টি হয়েছে তিন কিলোমিটার যানজট।

তেল নিয়ে মাদারীপুর যাবেন ট্রাকচালক মো. আরিফ হোসেন। তিনি বলেন, পাঁচদিন শিমুলিয়া ঘাটে কাটিয়েছি। নদী পার হতে পারিনি। এখন পাটুরিয়ায় কতদিন লাগবে আল্লাহ জানে।

চট্টগ্রাম থেকে যশোরে জুটের মাল নিয়ে এসেছেন আরেক ট্রাকচালক কালাম। তিনি বলেন, ৩০ বছর ধরে গাড়ি চালাচ্ছি। শিমুলিয়া ঘাটে এমন ড্রেজিংয়ে নামে এমন তামাশা আগে দেখিনি।

ঘাট কর্তৃপক্ষ জানায়, রোববার দুপুর থেকে শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুট ফের বন্ধ হওয়ায় পাটুরিয়া ঘাটে অতিরিক্ত যানবাহন আসছে। মধ্যরাত থেকে পাটুরিয়া ঘাটে বাড়ছে গাড়ির সারি। এতে সবগুলো ঘাট ও ফেরি সচল রেখেও চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। সোমবার সকাল পর্যন্ত ঘাট থেকে মহাসড়ক এলাকায় তিন কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিটিসির পাটুরিয়া ঘাটের ম্যানেজার (বাণিজ্য) মো. সালাম হোসেন জানান, পাটুরিয়ার সবগুলো ঘাট সচল রয়েছে। এছাড়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৭টি ফেরির সবগুলোই চলাচল করছে। যানজট কমাতে যানবাহনগুলো সারি করে রাখা হচ্ছে। পরিবহন, অ্যাম্বুলেন্স, ছোট যানবাহনকে অগ্রাধিকার দেয়া হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর