কর্মীদের আস্থাহীনতায় গ্যাঁড়াকলে বাউফল বিএনপি

কর্মীদের আস্থাহীনতায় গ্যাঁড়াকলে বাউফল বিএনপি

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪১ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:১৬ ২৬ সেপ্টেম্বর ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

পটুয়াখালীর বাউফলে সাংগঠনিক কার্যক্রম ও শক্ত নেতৃত্ব না থাকায় ঝিমিয়ে পড়েছে বিএনপি। এতে দলের প্রতি আস্থা হারাচ্ছেন নেতা-কর্মীরা। দুঃসময়ে কর্মীদের পাশে না থাকা, সাংগঠনিক স্থবিরতা, দলীয় কোন্দল, মেয়াদোত্তীর্ণ কমিটি ইত্যাদি বিএনপির জন্য সৃষ্টি করেছে এক গ্যাঁড়াকল। এর নেতিবাচক প্রভাব পড়েছে উপজেলার নেতা-কর্মীদের মাঝে।

উপজেলা বিএনপির একাধিক পদবঞ্চিত কর্মী জানান, বাউফল বিএনপির কমিটির অধিকাংশ নেতা বিভিন্ন অজুহাতে রাজধানীসহ দেশের অন্যান্য স্থানে অবস্থান করছেন। এমন অবস্থায় উপজেলা বিএনপির দৈন্যদশা চলছে। এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব হওয়ায় পরিস্থিতি আরো খারাপ হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মী বলেন, বাউফলে বিএনপির সাংগঠনিক অবস্থান শক্ত নয়। করোনা পরিস্থিতিতে কোনো নেতার দেখাই পাওয়া যায়নি। বিএনপির পক্ষ থেকে কোথাও ত্রাণ বিতরণ করা হয়নি। নেতাদের কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমেই সীমাবদ্ধ। তারা মানুষকে এ মহামারিতে কিছুই দেয়নি। মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

বাউফল পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. হুমায়ন কবির বলেন, বাউফলে করোনা পরিস্থিতির কারণে সাংগঠনিক কার্যক্রম এখন অনেকটা কম।

উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম বাদশা বলেন, বড় দল হিসেবে কমিটি ও নেতৃত্ব নিয়ে একটু দ্বন্দ্ব থাকতেই পারে। তবে সাধ্যানুযায়ী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি আমরা।

উপজেলা বিএনপির সাবেক শিক্ষা ও ছাত্রবিষয়ক সম্পাদক মো. মাসুদুর রহমান বলেন, বাউফল বিএনপিতে কোনো গ্রুপিং বা কোন্দল নেই। করোনা পরিস্থিতির কারণে কার্যক্রম কিছুটা থমকে আছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এইচএন