সুনামগঞ্জে আবারো বাড়ছে নদ-নদীর পানি 

সুনামগঞ্জে আবারো বাড়ছে নদ-নদীর পানি 

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪২ ২৫ সেপ্টেম্বর ২০২০  

পানি বাড়ছে সুনামগঞ্জে সবকটি নদীতে

পানি বাড়ছে সুনামগঞ্জে সবকটি নদীতে

কয়েক দিনের টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সবকটি নদনদীর পানি দুই মাসের ব্যবধানে চতুর্থবারের মতো বাড়তে শুরু করেছে।

এরই মধ্যে সীমান্ত এলাকার যাদুকাটা, চলতি, বৌলাই, চেলা নদীসহ সবকটি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে সুরমা নদীর পানি এখনো বিপদসীমা অতিক্রম করেনি। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে সুরমা নদীর পানিও বিপদসীমা অতিক্রম করবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃপক্ষ।

সুনামগঞ্জ পাউবোর পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে ভারি বৃষ্টিপাতের কারণে সুনামগঞ্জে পানি বৃদ্ধি পাচ্ছে। গত ৪৮ ঘণ্টায় চেরাপুঞ্জিতে ৪৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় সুনামগঞ্জে পানি বৃদ্ধি পেতে পারে।

সুনামগঞ্জ পাউবোর নির্বাহী কর্মকর্তা মো. সবিবুর রহমান জানান, কয়েক দিনের টানা বর্ষণে সুনামগঞ্জের পানি বৃদ্ধি পেয়েছে। তবে সুনামগঞ্জের বৃষ্টিপাতের কারণে যতটা না পানি বৃদ্ধি পায়, তার চেয়ে মেঘালয়ের চেরাপুঞ্জিতে বৃষ্টিপাত হলে পানি বেশি বৃদ্ধি পায়। ৪৮ ঘণ্টায় চেরাপুঞ্জিতে ৪৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো দুদিন সুনামগঞ্জের সমতলের দিকে পানি বৃদ্ধি পেতে পারে। তবে বৃষ্টিপাত কমে গেলে পানিও কমতে থাকবে।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ