অত্যাধুনিক বগি পেল ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’

অত্যাধুনিক বগি পেল ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০২:৫৪ ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪০ ২৫ সেপ্টেম্বর ২০২০

অত্যাধুনিক বগি পেল ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ -ছবি: সংগৃহীত

অত্যাধুনিক বগি পেল ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ -ছবি: সংগৃহীত

নেত্রকোনা-ঢাকা-মোহনগঞ্জ রেল পথে চলাচল করা আন্তঃনগর ট্রেন মোহনগঞ্জ এক্সেপ্রেসে ইন্দোনেশিয়ায় তৈরি নতুন ১৪টি লাল-সবুজ বগি সংযুক্ত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে অত্যাধুনিক বগি সংযুক্ত ট্রেনটি ঢাকার কমলাপুর স্টেশন থেকে দুপুর ২টায় মোহনগঞ্জের উদ্দেশে ছেড়ে আসে। রাত ৮টায় পৌঁছায় নেত্রকোনার বড় স্টেশনে। পথে বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতিকালে ট্রেনটিকে দেখতে হাজারো মানুষ ভিড় জমান।

মোহনগঞ্জ এক্সপ্রেসের নতুন এ যাত্রায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে যাত্রীদের সঙ্গী হয়ে কমলাপুর থেকে মোহনগঞ্জ পৌঁছান সাবেক সচিব ও বর্তমান বিমান বাংলাদেশের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান। তিনি ট্রেনের যাত্রীদের সঙ্গে রেল সার্ভিস নিয়ে কথা বলেন। যাত্রীদের বিভিন্ন অভিযোগ ও পরামর্শ শোনার পাশাপাশি সাজ্জাদুল হাসান করোনাকালে সচেতনভাবে চলাচলের পরামর্শ দেন।

এ সময় ট্রেনে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব সাজ্জাদুল হাসানকে অভ্যর্থনা জানানো হয়। এই রুটে এমন অত্যাধুনিক বগি সংযোজনে ভূমিকা রাখায় তার প্রতি কৃতজ্ঞতা জানান স্থানীয় নেতারা।

আরো পড়ুন: ঝগড়া থামাতে গিয়ে এক ঘুষিতে প্রাণ গেল গাড়িচালকের

এ সময় সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী, ডিসি কাজি মো. আবদুর রহমান, পৌর মেয়র নজরুল ইসলাম খান, রেড ক্রিসেন্টের সম্পাদক ও আওয়ামী লীগ নেতা গাজী মোজাম্মেল হোসেন টুকুসহ স্থানীয় নেতা অন্যান্য নেতাকর্মীদের নিয়ে স্টেশন চত্বরে উপস্থিত ছিলেন।

স্টেশন মাস্টার মো. রাফি উদ্দিন জানান, ট্রেনে ৬৩৮টি আসন নিয়ে ১৪টি বগি সংযোজন হয়েছে। এরমধ্যে এসি কেবিন একটি বগি, এসি চেয়ার একটি বগি ও শোভন চেয়ারে ১২টি বগি।

প্রসঙ্গত, ভাটি-বাংলার প্রাচীন জনপদ মোহনগঞ্জ পর্যন্ত চলাচলের জন্য ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ও ‘হাওড় এক্সপ্রেস’ নামে দুটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডেইলি বাংলাদেশ/আরএম/এসআর