মাঠ ছাড়া মাদারীপুর বিএনপি, তৃণমূলে হতাশা

মাঠ ছাড়া মাদারীপুর বিএনপি, তৃণমূলে হতাশা

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫১ ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:০৬ ২৪ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

গ্রুপিং আর দ্বন্দ্বে মাঠ ছাড়া মাদারীপুর জেলা বিএনপি। এছাড়া তিন ভাগে বিভক্ত দলটি। এতে হতাশায় পড়েছেন তৃণমূলের কর্মীরা। এরইমধ্যে অনেকে দল ছেড়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, এক সময় দুই ভাগে বিভক্ত ছিল মাদারীপুর জেলা বিএনপি। বছরখানেক আগে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে জাফর আলি মিয়াকে আহ্বায়ক আর জাহান্দার আলি জাহানকে সদস্য সচিব করা হয়।

জাফর আলি মিয়া ছিলেন মাদারীপুর সদর উপজেলা বিএনপির সভাপতি। তাকেই জেলা বিএনপির আহ্বায়ক করা হয়। আর এজন্য দলের একাংশ সাংগঠনিক কার্যক্রম থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন বলে অভিযোগ অনেক নেতাকর্মীর।

জেলা বিএনপির একাধিক সূত্র বলেছে, তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে জেলা বিএনপি। জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলি জাহানের নেতৃত্বে রয়েছে বিএনপির একাংশ। এ অংশের সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-গণপাঠাগার বিষয়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার। কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক খোন্দাকর মাসুকুর রহমান মাসুক রয়েছেন আহ্বায়ক জাফর আলি মিয়ার সঙ্গে। এছাড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মুরাদ স্থানীয়ভাবে এক গ্রুপের নেতৃত্ব দিয়ে থাকেন। তার সঙ্গে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও জেলা বিএনপির আহ্বায়ক কটিটির সদস্য আসাদুজ্জামান পলাশ, সাজ্জাদ হোসেন লাভলু ও মিল্টন বৈদ্য রয়েছেন।

একাধিক নেতা জানান, জেলা বিএনপির কমিটিতে পরীক্ষিত নেতাদের স্থান নেই। কমিটিতে ব্যবসায়ীদের আধিক্য। তারা রাজনৈতিক কর্মসূচির চেয়ে ব্যবসা নিয়েই বেশি ব্যস্ত থাকেন। এ জন্যই দলের এমন অবস্থা।

জেলা বিএনপির আহ্বায়ক জাফর আলি মিয়া বলেন, মাদারীপুর বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখতে সর্বদাই চেষ্টা করে যাচ্ছি। আগের চেয়ে জেলা বিএনপি অনেক বেশি শক্তিশালী।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন