আকাশপথে ইয়াবা গেল রাজশাহীতে

আকাশপথে ইয়াবা গেল রাজশাহীতে

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৬ ২৩ সেপ্টেম্বর ২০২০  

আটকরা ও উদ্ধার করা ইয়াবা

আটকরা ও উদ্ধার করা ইয়াবা

রাজশাহীতে ৯৩১৫টি ইয়াবাসহ মা-মেয়েসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। ইয়াবাগুলো কক্সবাজার থেকে বিমানে রাজশাহীতে নেয়া হয়েছে বলে দাবি র‌্যাবের।

সোমবার রাতে রাজশাহীর চারঘাট উপজেলার বড়বাড়িয়া এলাকা থেকে ইয়াবাসহ ওই তিনজনকে আটক করা হয়। আটকরা হলেন- কক্সবাজারের টেকনাফ উপজেলার সৈয়দ আলম, চারঘাট উপজেলার বড়বড়িয়া গ্রামের চাঁন বানু ও তার মেয়ে চম্পা খাতুন।

বুধবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে এসব ইয়াবাসহ তিনজনকে আটক করে। অভিযানের টের পেয়ে বাড়ির মালিক সিদ্দিকুর রহমান ও টেকনাফ থেকে আসা আব্দুল মজিদ জানালা দিয়ে পালিয়ে যান। এ সময় ওই বাড়ির ড্রেসিং টেবিলের নিচে স্কচটেপ দিয়ে মোড়ানো ৯ হাজার ৩১৫টি ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া ২৩ হাজার টাকা, চারটি মোবাইল ফোন, পাঁচটি সিমকার্ড ও তিনটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে রাজশাহীতে ইয়াবা আনছিল এ চক্র। আর রাজশাহী থেকে কক্সবাজারে ফেনসিডিল নিয়ে যায়। এ ঘটনায় চারঘাট মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে র‌্যাব। ওই মামলায় বুধবার সকালে আটকদের গ্রেফতার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৫ এর মোল্লাপাড়া ক্যাম্পের অধিনায়ক এটিএম মাইনুল ইসলাম বলেন, আটকরা পরস্পরের সহযোগিতায় টেকনাফ থেকে উড়োজাহাজে করে ইয়াবাগুলো এনেছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমআর